ইসলামপুরে ১৫ টাকা কেজিতে চাল বিক্রি শুরু
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ২২:২৪
ইসলামপুরে ১৫ টাকা কেজিতে চাল বিক্রি শুরু
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘শেখ হাসিনার বাংলাদেশ; ক্ষুধা হবে নিরুদ্দেশ‘ স্লোগানে জামালপুরের ইসলামপুরে স্থানীয় প্রশাসনের তদারকিতে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে জনপ্রতি ৩০ কেজি করে ১৫ টাকা কেজিতে চাল বিক্রি শুরু হয়েছে।


বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ইসলামপুর উপজেলা প্রশাসনের সূত্রে এই তথ্য জানা গেছে।


জানা গেছে, ইসলামপুর উপজেলার ১২টি ইউনিয়নে ২৩হাজার ৩৯৯জন কার্ডধারী হতদরিদ্রদের মাঝে সুষ্ঠুভাবে খাদ্যশস্য বিতরণের লক্ষ্যে খাদ্য অধিদফতর কর্তৃক পরিচালিত খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে ৫৩জন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। যাদের মাধ্যমে ভোক্তাদের অনলাইন নিবন্ধন তালিকা শেষে সেপ্টেম্বর থেকে ইসলামপুরে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্রদের মাঝে ১৫ টাকা কেজি দরে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম চলছে।


সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্ধারিত ডিলাররা প্রতিমাসে সপ্তাহে সোম, মঙ্গল ও বুধবার দোকান খোলা রেখে চাল বিতরণ করছেন। তবে কিছু ভোক্তার অভিযোগ, কোনো কোনো বস্তায় চাল ৩০ কেজির কম রয়েছে।


এ বিষয়ে জানতে চাইলে উপজেলা খাদ্য গুদামের কর্মকর্তা আশরাফুল আলম জানান, খাদ্য গুদাম থেকে আমরা সঠিক ওজনের বস্তা ডিলারদের কাছে সরবরাহ করা হয়ে থাকে। ডিলারা চাল নিয়ে ১০ থেকে ১২ দিন রেখে বিতরণ করার সময় নড়াচড়া ও হুকের খোঁচায় ছিদ্র হওয়ার কারণে বস্তা থেকে কিছু চাল ঝরে পড়তে পারে।


পলবান্ধা সিরাজাবাদ বাজারের ডিলার হারুনুর রশিদ ও জিয়ন ডিহিদার এর চাল বিক্রয় কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্রে সরেজমিনে গিয়ে জানা গেছে, ৩০ কেজি ওজনের চালের বস্তা অনলাইন নিবন্ধন জরিপ তালিকা মোতাবেক তারা ভোক্তাদের কাছে চাল বিক্রি করছেন। অনলাইন নিবন্ধনে যাদের নাম এখনো আসেনি, তাদের চাল স্টকে রাখছেন। তালিকায় যাদের নাম সঠিক হয়ে আসছে পরবর্তীতে বিতরণ করা হবে বলে তারা জানান।


উপজেলার গোয়ালেরচর ও সাপধরী ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ভোক্তাদের অনলাইন নিবন্ধন তালিকা প্রস্তুত না হওয়ায় এখনো বিতরণ শুরু হয়নি। তালিকা ঠিক হয়ে গেলে আগামী সপ্তাহের মধ্যে ওই দুই ইউনিয়নে বিতরণ কার্যক্রম শুরু করা হবে বলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা গেছে।


ইসলামপুর ইউএনও মু. তানভীর হাসান রুমান ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শাহিনা আক্তার বলেন, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি সফল করতে উপজেলা প্রশাসনের পক্ষে আমরা নিরলসভাবে কাজ করছি। কোথাও কোনো অনিয়মের খবর পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


বিবার্তা/ওসমান/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com