১৮ বছর ধরে অকেজো আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্স’র এক্স-রে মেশিন
প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৪:২৭
১৮ বছর ধরে অকেজো আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্স’র এক্স-রে মেশিন
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর এক্স-রে মেশিন নষ্ট হয়ে প্রায় ১৮ বছর ধরে অকেজো অবস্থায় পড়ে আছে। এছাড়া হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম মেশিনও নেই।


বৃহস্পতিবার (৩০ জুন) হাসপাতাল সূত্রে জানা যায়, ২০০২ সালে স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিনটি উদ্বোধনের মাত্র ১১ দিন চলার মাথায়ই নষ্ট হয়ে যায়। ১৮ বছর পেরিয়ে গেলেও তা সচল না করায় তিস্তা তীরবর্তী অঞ্চলসহ ৮টি ইউনিয়নের দরিদ্র মানুষ সরকারি সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এছাড়া হাসপাতালের একটি অ্যাম্বুলেন্স গত ২ মাস ধরে নষ্ট হয়ে পড়ে আছে।


এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ বলেন, ৫০ শয্যায় উন্নীতের ফলে হাসপাতালে ৫ সহকারী সার্জনসহ ৬ বিশেষজ্ঞ পদ তৈরি হয়েছে। এসব বিশেষজ্ঞ চিকিৎসকের পদায়ন হলে হাসপাতালে বিভিন্ন জটিল রোগের চিকিৎসা মিলবে।


তিনি আরো জানান, হাসপাতালের জন্য একটি ডিজিটাল এক্স-রে মেশিন বরাদ্দ হয়েছে। সেটি আসলে স্বাস্থ্যসেবার মান বাড়বে। জেনারেটর সার্ভিস, হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্নতা ও রোগীদের উন্নতমানের খাবার সরবরাহসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম ভালো থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সটি সর্ব মহলে প্রশংসিত হয়েছে বলেও তিনি দাবি করেন।


উল্লেখ্য, ১৯৯৭ সালে উপজেলাবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রতিষ্ঠিত হয় আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্স। উপজেলাটি সীমান্তবর্তী হওয়ায় এখানকার লোকজন চিকিৎসাসেবায় অনেকটা পিছিয়ে ছিলেন। তবে চলতি বছর হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ যোগদানের পর চিকিৎসাসেবা থেকে শুরু করে প্রশাসনিক কার্যক্রমে প্রাণচঞ্চলতা ও স্বচ্ছতা ফিরে আসে। ইতোমধ্যে হাসপাতালটি সারাদেশের মধ্যে জাতীয় পর্যায়ে ৩৬তম ও রংপুর বিভাগের মধ্যে দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে।


বিবার্তা/হাসান/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com