কুমিরকে পাল্টা কামড় দিয়ে প্রাণে বাঁচলেন কৃষক
প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ১৫:৪৯
কুমিরকে পাল্টা কামড় দিয়ে প্রাণে বাঁচলেন কৃষক
রকমারি ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার এক কৃষক লেকের পাড়ে গিয়ে কুমিরের আক্রমণের শিকার হন। এক কুমির পা কামড়ে ধরে গভীর পানিতে টেনে নিয়ে যাচ্ছিল তাকে। প্রথমে কুমিরটিকে লাথি মেরে তিনি ছাড়া পাওয়ার চেষ্টা করেন। এতে কাজ না হওয়ায় পরে তিনি পাল্টা কামড় বসান কুমিরকে। আর তাতেই প্রাণে বাঁচেন তিনি।


এবিসি নিউজ জানায়, ওই কৃষকের নাম কলিন ডেভেরক্স। তিনি পেশায় একজন পশুপালক। গত মাসে নর্দান টেরিটোরির ফিনিস নদীর কাছে বেড়া দেয়ার কাজে যাওয়ার সময় তিনি ওই লেকের পাড়ে থেমেছিলেন। আর তখনই দুর্ঘটনার শিকার হন। প্রাণে বাঁচলেও কুমিরের কামড় খেয়ে এক মাস হাসপাতালে কাটাতে হয়েছে তাকে।


ডেভেরক্স জানান, লেকের মাঝখানে কিছু মাছ সাঁতার কাটছে দেখে তিনি থেমেছিলেন। এরপর আবার রওনা হওয়ার সময় হঠাৎ একটি কুমির তার ডান পা কামড়ে ধরে টানতে টানতে পানির ভেতরে নিয়ে যাচ্ছিল। তখন তিনি প্রথমে আরেক পা দিয়ে কুমিরের বুকে লাথি মারার চেষ্টা করেন। কিন্তু তাতে কাজ না হওয়ায় কুমিরটিকে কামড় দেন।


তিনি বলেন, ‌আমি একরকম বেকায়দায় ছিলাম যে, আমার দাঁতের কামড় লাগে কুমিরের চোখের পাতায়। সেটি বেশ পুরু ছিল, অনেকটা চামড়া ধরে থাকার মতো। কিন্তু আমি ফের চোখের পাতা কামড়ে ধরলে কুমিরটি আমাকে ছেড়ে দেয়। সঙ্গে সঙ্গে আমি লাফ দিয়ে উঠে যাই। বড় বড় পা ফেলে যেখানে আমার গাড়ি ছিল সেদিকে যাই।


গুরুতর অবস্থায় হাসপাতালে যান ডেভেরক্স। তার ভাই গাড়ি চালিয়ে প্রায় ১৩০ কিলোমিটার উত্তরের রয়্যাল ডারউইন হাসপাতালে নিয়ে যান তাকে। সেখানে এক মাস চিকিৎসাধীন ছিলেন ডেভেরক্স।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com