১০০ কিমি হেঁটে ভগবানের দ্বারে, বিয়ের পাত্রীর জন্য ২০০ যুবক!
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৩
১০০ কিমি হেঁটে ভগবানের দ্বারে, বিয়ের পাত্রীর জন্য ২০০ যুবক!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিয়ে করতে চান, কিন্তু পাত্রী পাওয়া যাচ্ছে না। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে চাই ভগবানের সাহায্য। তাই শিবের দরবারে পৌঁছনোর যাত্রা শুরু করতে চলেছেন কর্নাটকের ২০০ জন অবিবাহিত যুবক।


ভারতের কর্নাটকের ছোট্ট গ্রাম মাদ্দুর। সম্প্রতি এক বিশেষ কারণে উঠে এসেছে চর্চায়। এই গ্রামের পুরুষরা পাত্রীর খোঁজে মহাদেশওয়ারা পর্বতের উদ্দেশে শুরু করেছেন পদযাত্রা। 


কারণ মাদ্দুরের কোনও মেয়ে কর্নাটকের রাজধানী বেঙ্গালুরু শহরের কোনও পাত্র ছাড়া বিয়ে করতে রাজি নয়। ফলে গ্রামের প্রায় ২০০ জন পুরুষ এখনও বিয়ে করতে চেয়েও রয়ে গিয়েছেন অবিবাহিত।


বিগত পাঁচ বছর ধরে বিয়ের জন্য পাত্রী খুঁজে চলেছেন এরা অনেকেই। কিন্তু কিছুতেই শেষ পর্যন্ত ছাঁদনাতলা পর্যন্ত যায় না বিষয়টি। 


বিয়ের জন্য সম্বন্ধ যে আসেনি, এমন নয়। সব কিছু ঠিক থাকলেও প্রতি বারই সম্বন্ধ ভেঙে যায় শুধু বাড়ি বেঙ্গালুরুতে নয় বলে। 


মহাদেশওয়ারা পর্বতকে মাদ্দুরার মানুষ শিবের বাসস্থান বলে ভাবেন। তাই ১০৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সরাসরি ভগবানের কাছে মনের মতো সঙ্গী চেয়ে প্রার্থনা করতেই এই পদযাত্রার আয়োজন করা হয়েছে।


তবে এই পদযাত্রার নাম দেওয়া হয়েছে, ‘ব্রহ্মচারীগালা পদযাত্রা’। এই যাত্রার আয়োজক সংস্থার তরফে জানানো হয়েছে, ২০০ জন অবিবাহিত পুরুষকে নিয়ে যাত্রা শুরু হবে। 


এখনও পর্যন্ত ২০০ জনের আবেদন জমা পড়েছে। শিবামোগ্গা, চামরাজনাগারা থেকে প্রায় ৩০০ জন অবিবাহিত পুরুষ এই পদযাত্রায় অংশ নেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। কিন্তু সব মিলিয়ে ২১০ জনের বেশি এই মিছিলে নেওয়া হবে না। এই পদযাত্রা অংশগ্রহণকারী সকলেরই বয়স প্রায় ৩০-এর কাছাকাছি। বিয়ে করতে চেয়ে এই মিছিলে হাঁটবেন, এমন পুরুষের সংখ্যা বেশি। কিন্তু তার মধ্যে এমন অনেকেই আছেন, যাঁরা ব্যক্তিগত সমস্যার সমাধানে কিংবা ভাগ্য ফেরানোর প্রার্থনা নিয়েও হাঁটবেন।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com