চ্যাটজিপিটি-কে বলুন, লিখে দিবে প্রেমপত্র!
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৬
চ্যাটজিপিটি-কে বলুন, লিখে দিবে প্রেমপত্র!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সফটওয়্যার চ্যাটজিপিটি। 


আগামীকাল ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। এবারের ভালোবাসা দিবসে অনেক পুরুষই চ্যাটজিপিটি দিয়ে প্রেমপত্র লিখিয়ে নিতে পারেন বলে গবেষণায় উঠে এসেছে।


ভালোবাসা দিবসে অন্য উপহারের সঙ্গে আবেগ আর ভালোবাসা মিশিয়ে সঙ্গীকে চিঠি লেখা বা কার্ড পাঠানোর প্রচলন রয়েছে। তবে এ কাজে ভালোই বিড়ম্বনায় পড়েন অনেকে। কথা কিংবা কাগজে নিজের আবেগ সেভাবে প্রকাশ করতে পারেন না তাঁরা।


এই বিড়ম্বনা থেকে ‘মুক্তি’ দিতে যাচ্ছে , চ্যাটজিপিটি।  দ্য টেলিগ্রাফ–এর প্রতিবেদনে বলা হয়, এসব চিঠি মানুষের নাকি সফটওয়্যারে লেখা, সেটাও নাকি আলাদা করা কঠিন।


সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান ম্যাকাফি এ নিয়ে একটি জরিপ চালায়। এতে অংশ নেওয়া ৪২ শতাংশ পুরুষ ভালোবাসা দিবসে নিজেদের আবেগ ও ভালোবাসার চিঠি লিখতে চ্যাটজিপিটি ব্যবহারের কথা জানিয়েছেন। আর ৩২ শতাংশ বলেছেন, আত্মবিশ্বাস বাড়াতে তাঁরা এই কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করবেন। অবশ্য অলসতার কারণে চ্যাটজিপিটির সাহায্য নেওয়ার কথা বলেছেন ২০ শতাংশ।


দেখা গেছে, জরিপে অংশ নেওয়া ৪০ শতাংশই মানুষের লেখা আর সফটওয়্যারে তৈরি প্রেমপত্র আলাদা করতে পারেননি। আর ১০ শতাংশ স্বীকার করেছেন, সঙ্গী পার্থক্য বুঝতে পারবেন না জেনেই তাঁরা চ্যাটজিপিটি ব্যবহারে মনস্থির করেছেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com