পাকস্থলীতে ৬৩টি চামচ!
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ১০:৩০
পাকস্থলীতে ৬৩টি চামচ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের মোজাফফরনগরে। এক রোগীর অস্ত্রোপচার করছেন চিকিৎসক রাকেশ খুরানা। অস্ত্রোপচারটি করতে তাঁর সময় লাগে দুই ঘণ্টা। এ সময়ের ব্যবধানে রোগীর পাকস্থলী থেকে বের করা হয় ৬৩টি চামচ।


গত মঙ্গলবার মোজাফফরনগরে যে রোগীর পেট থেকে এতগুলো চামচ বের করা হয়েছে, তাঁর নাম বিজয় কুমার। ৩২ বছর বয়সী এই রোগীর অন্য কোনো অসুখ ছিল না। বিজয় কুমারকে এক বছর আগে একটি মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি করা হয়। তখন পরিবারের সদস্যরা তাঁকে ওই নিরাময় কেন্দ্রে ভর্তি করেছিলেন।


এ ঘটনা প্রকাশ্যে আসে দুই সপ্তাহ আগে। ওই সময় বিজয় কুমারের প্রচণ্ড পেটব্যথা শুরু হয়। এরপর এক্স-রেতে ধরা পড়ে তাঁর পাকস্থলীতে কোনো ধাতব পদার্থ রয়েছে। সেই সময় চিকিৎসক নিজেও অবাক হয়েছিলেন। এরপর বিজয় কুমারকে জিজ্ঞেস করা হয়েছিল, তাঁর পেটে কী আছে। এই প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন, তিনি চামচ খেয়েছেন।


মোজাফফরনগরের ওই রোগীকে আরও জিজ্ঞেস করা হয়েছিল, তিনি কেন এসব চামচ খেয়েছেন। পাকিস্তানের জিও নিউজের খবরে বলা হয়েছে, এর কোনো সদুত্তর দিতে পারেননি বিজয় কুমার। একসময় তিনি বলেছেন, ওই নিরাময় কেন্দ্রের কর্মীরা তাঁকে জোর করে চামচ খাইয়েছেন। আবার তিনি এ–ও বলেছেন, আসক্তি এড়াতে তিনি নিজ থেকেই চামচগুলো খেয়েছেন।


এ প্রসঙ্গে চিকিৎসক রাকেশ খুরানা বলেন, বিজয় কুমার এখন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। তিনি এর আগে এমন কোনো অস্ত্রোপচার করেননি।


এদিকে বিজয় কুমারের বিষয়টি পুলিশের কাছে এখনো কোনো অভিযোগ করা হয়নি। তাঁর এক পারিবারিক বন্ধু জানিয়েছেন, বিজয় যে অভিযোগ করেছেন, তার কোনো ভিত্তি থাকলে পরে তাঁরা থানায় অভিযোগ করবেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com