টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট নিয়ে হাহাকার
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৩
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট নিয়ে হাহাকার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজনৈতিক দ্বন্দ্বের কারণে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বি-পাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয় না দীর্ঘ একযুগ। তাই এসিসি ও আইসিসির ইভেন্ট ছাড়া দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখার সুযোগ হয় না ক্রিকেট ভক্তদের।


এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র ও ওয়েষ্ট ইন্ডিজ। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে, নিউইয়র্কে ক্রিকেটার দুই চিরপ্রতিন্দ্বন্দ্বী পাকিস্তান ও ভারতের মধ্যকার বহুল প্রত্যাশিত ম্যাচের টিকিটের জন্য ক্রিকেটপ্রেমীদের চাহিদা ২শ গুনেরও বেশি।


৩৪ হাজার ধারণক্ষমতার অস্থায়ী নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৯ জুন মুখোমুখি হবে পাকিস্তান ও ভারত। স্টেডিয়ামটি এখনও পুরোপুরিভাবে তৈরিই হয়নি।


ঐতিহাসিকভাবেই ওয়েস্ট ইন্ডিজে নির্ধারিত ম্যাচগুলোতে বেশি জনসমাগম হওয়াটাই স্বাভাবিক। তবে এই প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্রের ডালাসের কাছে লডারহিল, দক্ষিণ ফ্লোরিডা এবং গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ১৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে।


বার্তা সংস্থা এএফপিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের যুক্তরাষ্ট্রের আয়োজক কমিটির প্রধান নির্বাহী ব্রেট জোন্স বলেন, ‘টিকিটের জন্য মানুষের চাহিদা অবিশ্বাস্য। ব্যালট প্রক্রিয়া থেকেই বুঝা যাচ্ছে টিকিটের জন্য সত্যিই বিশাল চাহিদা রয়েছে।’


পাকিস্তান-ভারত ম্যাচের টিকিট নিয়ে জোন্স বলেন, ‘সব বিশ্বকাপেই ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সবার মধ্যে বাড়তি আগ্রহ থাকে। আমার মনে হয়, দু’টি দল যুক্তরাষ্ট্রে খেলতে আসায় এখানকার মানুষের উন্মাদনা দেখতে পারাটা আনন্দের হবে।’


আয়োজকেরা জানিয়েছেন, স্টেডিয়ামের ধারন ক্ষমতা এবং টিকিটের চাহিদার মধ্যে বিপুল পার্থক্য পূরণ করা সম্ভব নয়। তারপরও যতটা সম্ভব মানুষকে খেলা দেখার সুযোগ করে দেওয়ার চেষ্টা করবে তারা।


ভারত, পাকিস্তান ছাড়াও বিশ্বকাপের ম্যাচ খেলতে যুক্তরাষ্ট্রে যাবে শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং কানাডা। স্বাগতিক হবার সুবিধায় এই প্রথম বিশ্বকাপে খেলবে যুক্তরাষ্ট্র।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com