ধর্ষণের দায়ে দানি আলভেজের সাড়ে চার বছরের কারাদণ্ড
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৩
ধর্ষণের দায়ে দানি আলভেজের সাড়ে চার বছরের কারাদণ্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ধর্ষণ ও যৌন কেলেঙ্কারিতে ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজকে সাড়ে ৪ বছরের কারাদণ্ড দিয়েছে স্পেনের একটি আদালত। বার্সেলোনার নৈশক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছিল আলভেজের বিরুদ্ধে। সেসময় বার্সেলোনায় খেলতেন এই রাইট ব্যাক।


২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার এই রায় ঘোষণা করে স্পেনের বার্সেলোনার একটি আদালত।


জানা যায়, ২০২২ সালের ৩০ ডিসেম্বর বার্সেলোনা ও ব্রাজিলের কিংবদন্তি আলভেজের বিরুদ্ধে এক নারীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ ওঠে। সেই অভিযোগে ২০২৩ সালের ২০ জানুয়ারি তাকে আটক করে বার্সেলোনা পুলিশ। এরপর প্রায় এক বছর ধরে কারাগারেই আছেন এই কিংবদন্তি রাইটব্যাক।


এদিকে আদালতের রায়ে বলা হয়েছে, আলভেজের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। ভুক্তভোগী নারীর সম্মতির কোনো প্রমাণ পাওয়া যায়নি। বাদীর করা ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।


তবে এসব অভিযোগ অস্বীকার করেছিলেন আলভেজ। একদম শুরুতে সেই নারীকে কখনও দেখেননি বলে দাবি করেন তিনি। তবে এরপর তিনি স্বীকার করেন, সেই নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছিলেন। এবং নিজের বিয়ে ভাঙা ঠেকাতেই প্রথমে মিথ্যার আশ্রয় নিয়েছিলেন বলেও স্বীকারোক্তি দেন আলভেজ।


বার্সেলোনার আদালতে তিনি বলেছিলেন, ‘যদি সে চলে যেতে চাইত, তাহলে যেতেই পারত। কারণ সে সেখানে থাকতে বাধ্য নয়।’ প্রায় ২০ মিনিটের বক্তব্যে বার্সা, পিএসজি ও জুভেন্টাসের সাবেক ডিফেন্ডার বলেন, ‘আমি কোনো হিংস্র প্রকৃতির মানুষ নই।’


শেষ পর্যন্ত এ মামলায় রেহাই পেলেন না আলভেজ। কারাদণ্ডের পাশাপাশি আর্থিক জরিমানাও করা হয়েছে ব্রাজিলের এই রাইট ব্যাককে। দেড় লাখ ইউরো জরিমানা দিতে হবে তাকে। এই অর্থ পাবেন নিপীড়নের শিকার হওয়া সেই নারী।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com