পাকিস্তান প্রিমিয়ার লিগ: পেশোয়ারকে সাত উইকেটে উড়িয়ে দিয়েছে কারাচি কিংস
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৪৩
পাকিস্তান প্রিমিয়ার লিগ: পেশোয়ারকে সাত উইকেটে উড়িয়ে দিয়েছে কারাচি কিংস
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) ষষ্ঠ ম্যাচে পেশোয়ার জালমির মুখোমুখি হয়েছিল কারাচি কিংস। এই ম্যাচে বাবর আজমের পেশোয়ার জালমিকে সাত উইকেটে উড়িয়ে দিয়েছে শান মাসুমের কারাচি।


২১ ফেব্রুয়ারি, বুধবার টস জিতে পোশোয়ারকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কারাচি। প্রথমে ব্যাট করতে নেমে কারাচিকে ১৫৫ রানের লক্ষ্য দেয় বাবর- হারিসরা। জবাব দিতে নেমে ১৯ বল এবং সাত উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কারাচি।


সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে শান মাসুদ ও মোহাম্মদ আখলাক। তবে ইনিংস বড় করতে পারেনি কেউই। ১০ বলে ১২ রান করে কারাচি অধিনায়ক আউট হলে ১৩ বলে ২৪ রান করে তাকে সঙ্গ দেন আখলাক।


তৃতীয় উইকেটে শোয়েব মালিককে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন জেমস ভিন্সে। ২৯ বলে ২৯ রান করে মালিক আউট হলে, ব্যাটিংয়ে এসে তাণ্ডব শুরু করেন কাইরোন পোলার্ড। শেষ পর্যন্ত ভিন্সের ৩০ বলে ৩৮ রান এবং ২১ বলে পোলার্ডের ৪৯ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ১৯ বল এবং সাত উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কারাচি।


এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় পেশোয়ার জালমি। ইনিংসের প্রথম বলেই বোল্ড আউট হন সাইম আইয়ু্ব। এদিন ব্যাট হাতে আলো ছাড়াতে পারেননি মোহাম্মদ হারিস। ৬ বলে ৭ রান করে আউট হন তিনি। ৩ বলে ২ রান করে তাকে সঙ্গ দেন টম কোহলের।


দলীয় রানের ৩ উইকেটে চাপে পড়ে পোশোয়ার। এরপর দলের হাল ধরেন বাবার আজম। তাকে সঙ্গ দেন রোভম্যান পাওয়েল। ২৫ বলে ৩৯ রান করে পাওয়েল আউট হলেও ৩৭ বলে ফিফটি তুলে নেন বাবর।


১৬ বলে ২৩ রান করে আউট হন আসিফ আলী। এরপর ৫১ বলে ৭২ রানের ইনিংস খেলে আউট হলে উইকেট মিছিল শুরু করে দলটি বাকি ব্যাটাররা। আমির জামাল (১), লুক উড (৮), মোহাম্মদ জেশান (০) ও ওয়াকা সালামখেইল শূন্য রানে আউট হলে এক বল হাতে থাকতেই ১৫৪ রানে অলআউট হয় পোশোয়ার জালমি।


কারাচির কিংসের হয়ে মীর হামজা ও হাসান আলি তিনটি উইকেট নেন। এ ছাড়াও ডানিয়েল সামস দুটি, শোয়েব মালিক ও মোহাম্মদ নাওয়াজ একটি করে উইকেট শিকার করেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com