৫ গোলের জয় পেয়েও অলিম্পিক অনিশ্চয়তায় আর্জেন্টিনা
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ১০:৩১
৫ গোলের জয় পেয়েও অলিম্পিক অনিশ্চয়তায় আর্জেন্টিনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী অলিম্পিক নিশ্চিত করেছে ব্রাজিল। এরপর সকলে তাকিয়ে ছিল কনমেবলের আরেক পরাশক্তির দল আর্জেন্টিনার দিকে। প্রাক-অলিম্পিক টুর্নামেন্টে বুধবার (৩১ জানুয়ারি) চিলিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। তবে এখনো অলিম্পিকে তাদের জায়গা নিশ্চিত নয়।


প্রাক-অলিম্পিক কনমেবল অঞ্চলের গ্রুপ 'বি' এর গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামে চিলি ও আর্জেন্টিনা। এই ম্যাচে জয় দুই দলের জন্যই অলিম্পিকের দরজা খুলে দিবে। তবে চিলিকে কোন প্রকার পাত্তা না দিয়েই ম্যাচটি জিতে নেয় আলমাদা-এচেভেরিরা। এই ম্যাচটি জিতে অবশ্য বর্তমানে টেবিলের শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনা, তবে তাদের সমান পয়েন্ট রয়েছে প্যারাগুয়েরও। যাদের বিপক্ষে ড্র করেছিল আর্জেন্টিনা।


চিলির বিপক্ষে প্রথম হাফের শেষ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন থিয়াগো আলমাদা। দ্বিতীয় হাফে আর্জেন্টিনা আরও চার গোল দেয় চিলিকে। ৫৭ মিনিটে পেনাল্টি থেকে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন সেই আলমাদা।


তার চার মিনিট পর গোল পান সান্তিয়াগো কাস্ত্রো। এই গোলের সহায়ক ছিলেন আলমাদা। এই তিন গোলেই আর্জেন্টিনার বড় জয় নিশ্চিত হয়। তবে ম্যাচ শেষের এগারো মিনিট আগে গোল করেন অ্যারন কুইরোস। আর ম্যাচের ৯০তম মিনিটে চিলির কফিনে শেষ পেরেকটি ঢোকান লুসিয়ানো গন্ডু।


এই জয়ের পড়েও এখনই অলিম্পিকে খেলা নিশ্চিত হচ্ছে না আর্জেন্টিনার। শেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে জিততে হবে তাদের। পাশাপাশি প্যারাগুয়ে ও চিলির মধ্যকার ম্যাচের দিকেও নজর দিতে হবে আর্জেন্টিনার। যদি উরুগুয়েকে আর্জেন্টিনা হারায়, আর ওপর ম্যাচে প্যারাগুয়ে চিলির বিপক্ষে পয়েন্ট হারায় তাহলে অলিম্পিকে জায়গা নিশ্চিত হবে আর্জেন্টিনার।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com