রিজওয়ানের দুর্দান্ত ইনিংস পরাজয় ঠেকাতে পারল না পাকিস্তানের
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ১৭:৪২
রিজওয়ানের দুর্দান্ত ইনিংস পরাজয় ঠেকাতে পারল না পাকিস্তানের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন মোহাম্মদ রিজওয়ান। ৬৩ বলে ৯০ রান। তার সে ইনিংসে চড়েই কিউইদের ১৫৯ রানের লক্ষ্য দিতে পেরেছিল পাকিস্তান। কিন্তু নিউজিল্যান্ড সফরে যে কিছুই পক্ষে আসছে না তাদের। সিরিজ হার আগেই নিশ্চিত হয়েছে। সান্ত্বনার জয় খোঁজা চতুর্থ টি-টোয়েন্টিতেও তাদের কপালে জুটেছে হার। ৭ উইকেটের জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ৪-০ তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। রিজওয়ানের দুর্দান্ত ইনিংস পরাজয় ঠেকাতে পারল না পাকিস্তানের।


ক্রাইস্টচার্চে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। কিন্তু এক রিজওয়ান ছাড়া কেউই সুবিধা করতে পারেননি। শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করে ৬ চার এবং ২ ছক্কায় ৯০* রান করেন এই উইকেটকিপার-ব্যাটার। শেষদিকে মোহাম্মদ নওয়াজের ৯ বলে ২১ রানের ক্যামিওতে দেড় শ ছাড়ায় পাকিস্তানের সংগ্রহ। ২০ ওভার পাকিস্তানের স্কোর হয় ৫ উইকেটে ১৫৮। দুটি করে উইকেট পান দুই কিউই পেসার ম্যাট হেনরি এবং লকি ফার্গুসন।


রান তাড়ায় নেমে ২০ রানের মধ্যে প্রথম তিন ব্যাটারকে হারিয়ে কিছুটা বিপদে পড়ে নিউজিল্যান্ড। কিন্তু যথাক্রমে চার এবং পাঁচে নামা ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপসের ১৩৪ রানের জুটিতে ১১ বল হাতে রেখেই জয়ের নাগাল পেয়ে যায় স্বাগতিকরা। নিউজিল্যান্ডের হয়ে কুড়ি ওভারের ক্রিকেটে চতুর্থ উইকেটে এখন এটাই সর্বোচ্চ জুটি। মিচেল ৪৪ বলে ৭২ এবং ফিলিপস ৫২ বলে ৭০ রানে অপরাজিত ছিলেন।


২১ জানুয়ারি ক্রাইস্টচার্চেই সিরিজের পঞ্চম এবং শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও পাকিস্তান।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com