রিয়ালকে হারিয়ে শেষ আটে অ্যাতলেটিকো
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ১৬:০৮
রিয়ালকে হারিয়ে শেষ আটে অ্যাতলেটিকো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি মৌসুমে ভালো সময় কাটছে রিয়াল মাদ্রিদের। কিছুদিন আগেই স্প্যানিশ সুপার কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে অল হোয়াইটরা। লা লিগাতেও শীর্ষে অবস্থান করছে কার্লো আনচেলত্তির দল। আজ রাতে কোপা দেল রে’র শেষ ষোলোয় মুখোমুখি হয়েছিলো 'মাদ্রিদ ডার্বিতে' রিয়াল ও অ্যাতলেটিকো। যেখানে আনচেলত্তির জয়ের যাত্রা থামিয়ে ৬ গোলের রুদ্ধশ্বাস মাদ্রিদ ডার্বিতে ৪-২ ব্যবধানে জিতে
কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে দিয়েগো সিমেওনের দল।


এদিন অ্যাতলেটিকো ঘরের মাঠে শুরুতেই গোল উল্লাসে ভাসে। ম্যাচের ৩৯ মিনিটে স্যামুয়েল লিনোর গোলে লিড নেয় সিমেওনের দল। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। প্রধমার্ধের যোগ করা সময় ভুলের খেসরাত দিতে হয়েছে অ্যাতলেটিকোর গোলরক্ষক ইয়ান ওবলাক।


ম্যাচের ৪৬ মিনিটে লুকা মদ্রিচের ফ্রি কিক ঠেকাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন ইয়ান। প্রথমার্ধ বাকি সময় আর গোলের দেখা না হলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল।


বিরতি থেকে এসে ম্যাচের ৫৭ মিনিটে আবরও অ্যাতলেটিকো এগিয়ে নেন আলভারো মোরাতা। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচে ৮২ মিনিটে আবারও সমতা ফেরায় রিয়াল মাদ্রিদ। বক্সে জুড বেলিংহ্যামকে পাস দেন ভিনিসিউস জুনিয়র। ইংলিশ মিডফিল্ডার গোলের জন্য শট না নিয়ে আলতো ক্রস বাড়িয়ে দেন হোসেলুর উদ্দেশে। দারুণ হেডে ঠিকানা খুঁজে নেন তিনি।


ম্যাচের নির্ধারিত সময় দুই দলের কেউ আর গোলের দেখা না পেলে ২-২ সমতার ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ১০ মিনিটে অসাধারণ একক গোলে অ্যাতলেটিকো এগিয়ে দেন আন্তোয়ান গ্রিজমান। আর ১১৯ মিনিটে মেমফিস ডিপাইয়ের পাস থেকে রিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকেন রদ্রিগো রিকেলমে।


শেষ পর্যন্ত আর গোলের দেখা না পেলে ৬ গোলের রুদ্ধশ্বাস মাদ্রিদ ডার্বিতে ৪-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে অ্যাতলেটিকো।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com