ইংলিশ প্রিমিয়ার লিগ
রোমাঞ্চকর ম্যাচেও ম্যানইউ-টটেনহ্যামের ড্র
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ১৩:৫৯
রোমাঞ্চকর ম্যাচেও ম্যানইউ-টটেনহ্যামের ড্র
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ালেও শেষ পর্যন্ত জয় পেল না কোনো দলই। দুইবার এগিয়ে যাওয়ার পরও জয়ের লক্ষ্যে ব্যবধান ধরে রাখতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। আর প্রতিপক্ষ টটেনহ্যাম দুই দফায় সমতা ফেরাতে পারলেও জয়ের জন্য গড়তে পারেনি ব্যবধান।


১৪ জানুয়ারি, রবিবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ২-২ গোলে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম। আর শুরু থেকে শেষ পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের দুর্দান্ত এক লড়াই উপভোগ করল দর্শকরা।


ম্যাচের শুরুতেই মাসমুস হয়লুনের গোলে এগিয়ে যায় ইউনাইটেড। কিন্তু প্রতিপক্ষ টটেনহ্যামেরও লড়াইয়ের কমতি ছিল না। সমতা ফেরাতে উঠেপড়ে লাগে দলটি। সেই ধারাবাহিকতায় রিশার্লিসনের হেডে কিছুক্ষণ পরই সমতায় ফেরে টটেনহ্যাম। মার্কাস র‌্যাশফোর্ড আবারও স্বাগতিকদের এগিয়ে নিলে দ্বিতীয়ার্থের শুরুতেই আবার সমতায় ফেরান রদ্রিগো বেন্তানকুর।


ইউনাইটেড তৃতীয় মিনিটে ভালো সুযোগেই এগিয়ে যায়। টটেনগ্যামের একটি ক্রস গ্রিপে নিয়ে অল্প সময়ের মধ্যে গোলরক্ষক আন্দ্রে ওনানা ছুড়ে দেন। ব্রুনো ফের্নান্দেসের পা থেকে বল পেয়ে যান র‌্যাশফোর্ড। আর এই খেলোয়াড়ের ফ্লিকে বল পাওয়ার পর সফরকারীদের দু’জনকে পাশ কাটিয়ে রোমাঞ্চকর ফিনিশিংয়ে জালে ছুড়েন হয়লুন।


টটেনহ্যাম শুরুতে পাওয়া ধাক্কা সামলিয়ে মরিয়া হয়ে উঠে মাঝমাঠের নিয়ন্ত্রণ নেয়ার জন্য। ধারাবাহিকভাবে আক্রমণ করতে থাকে স্বাগতিকদের জালে। ১৯তম মিনিটে চমৎকার হেডে রিশার্লিসন সমতা ফেরান। ৩৮তম মিনিটে যেন পিছিয়ে যেতেছিল টটেনহ্যাম। দূরে থাকা গোল পোস্টে আনেহান্দ্রো গারনোচোকে উদ্দেশ্য করে বল ছুড়লে র‌্যাশফোর্ডের ক্রস কাটাতে গিয়ে যেন নিজেদের জালেই বল পাঠিয়ে দিচ্ছিলেন ডেস্টিনি উডোগি। এই খেলোয়াড়ের হেড ফেরে পোস্টে লেগে। আর দুই মিনিট পরই ফের ইউনাইটেড এগিয়ে যায়।


বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে সরাসরি জালে বল ছুড়েন র‌্যাশফোর্ড। এরপর ফের ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল তার। কিন্তু কঠিন জায়গা থেকে শট ঠিকমতো নিতে পারেননি। এরপর ৪৫ মিনিটে সমতা ফেরানোর সুযোগ হাতছাড়া করেন টিমো ভের্নার। গোলরক্ষককে একা পাওয়ার পরও ভালোভাবে শট করতে পারেননি।


এদিকে যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে অল্পের জন্য সমতা ফেরানোর সুযোগ পেয়েও তা করতে পারেননি টটেনহ্যাম। পোরোর কর্নারে ক্রিস্তিয়ান রোমেরোর জোরালো হেড ক্রসবারে লাগে। অনেকটা জয় অনিশ্চিত নিয়েই সফরকারীরা বিরতিতে যায়। তবে এটা কাটিয়ে উঠতে একদমই সময় নেয়নি তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই ফল ২-২ করে ফেলে। ভের্নারের থেকে ডি বক্সে বল নিয়ে দ্রুত গতিতে শট করেন।


৬২ মিনিটে ক্রস শটে গোল দেয়ার চেষ্টা চালান স্কট ম্যাকটোমিনে। কিন্তু শেষ পর্যন্ত বল পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এরপর একদম শেষ পর্যায়ে যোগ করা পঞ্চম মিনিটে সুযোগ পেয়েও তা হাতছাড়া হয় ম্যাকটোমিনের।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com