বৃষ্টিতে থামলো বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২৩, ১৫:০৩
বৃষ্টিতে থামলো বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথম জয়ের পর সিরিজ জয়ের লক্ষ্যে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে আগে ফিল্ডিং নিয়ে আগ্রাসী টিম সাইফার্টকে সাজঘরে ফেরানোর পর খুব ভালোভাবেই ম্যাচে ফিরেছিল বাংলাদেশ। তবে কিউই শিবিরে আরও চাপ বাড়ানোর আগেই মাউন্ট মঙ্গানুইয়ে বৃষ্টির কারনে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।


শুক্রবার (২৯ ডিসেম্বর) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ১১ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৭২ রান। ২৪ বল মোকাবিলায় ১৮ রানে ড্যারিল মিচেল ও ১৪ বলে ৯ রান করে অপরাজিত আছেন গ্লেন ফিলিপস।


এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে দাপট দেখায় ব্ল্যাকক্যাপরা। যদিও দলীয় ৯ রানে শরিফুল ইসলামের শিকার হয়ে সাজঘরে ফেরেন ফিন অ্যালেন। কিন্তু পরের উইকেটে ড্যারিল মিচেলকে নিয়ে আগ্রাসী ব্যাটিংয়ে ৬ ওভারের মধ্যে দলকে ৫৪ রান এনে দেন সাইফার্ট। আরও বিধ্বংসী হয়ে ওঠার আগে সাইফার্টকে অষ্টম ওভারে এসে ফেরান পেসার তানজিম হাসান সাকিব। তার স্লোয়ার ডেলিভারিতে তুলে মেরেছিলেন সাইফার্ট। তবে যেভাবে চেয়েছিলেন, সেভাবে পারেননি। মিড অফ থেকে সরে গিয়ে বেশ ভালো ক্যাচ নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক শান্ত। তাতে ২৩ বলে ৪৩ রান করে থেমেছেন সাইফার্ট। মিচেলের সঙ্গে তার জুটি ছিল ৪৯ রানের।


এক ওভার পর উইকেটের দেখা পেতে পারতেন পেসার মুস্তাফিজুর রহমানও। তবে ফিল্ডারদের ব্যর্থতায় সেটা সম্ভব হয়নি। দশম ওভারে দুবার জীবন পেয়েছেন ড্যারিল মিচেল। মুস্তাফিজের এ ওভারে দুবার ক্যাচ তুলেও বেঁচে গেছেন তিনি। প্রথম এক্সট্রা কাভারে ঠিক নাগাল পাননি আফিফ হোসেন। এরপর একইভাবে বলের গতিপথ পড়তে ভুল করেন জুনিয়র সাকিব।


১১তম ওভার শেষে মাউন্ট মঙ্গানুইয়ে হানা দেয় বৃষ্টি। অবশ্য অষ্টম ওভারের পর থেকেই বৃষ্টি হাজির হয়েছিল। কিন্তু তখনো সেটা হালকা থাকায় খেলা চালিয়ে যায় আম্পায়াররা। কিন্তু এবার মাত্রাটা বেশি হওয়ায় বন্ধ করে দেয়া হয়েছে খেলা। কাভার দিয়ে ঢেকে দেয়া হয়েছে মাঠ।


আজ জিতলে নিউজিল্যান্ডের মাটিতে যেকোনো সংস্করণে প্রথমবার সিরিজ জেতার ইতিহাস গড়বে বাংলাদেশ। নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতেছিল শান্ত বাহিনী। এবার লড়াইটা মাউন্ট মঙ্গানুইয়ে। বাংলাদেশের কাছে এই ভেন্যুটি এমনিতেই স্মরণীয় হয়ে আছে। ২০২২ সালে এই ভেন্যুতেই প্রথমবারে নিউজিল্যান্ডকে তাদের মাটিতে টেস্ট হারিয়েছিল টাইগাররা।


তবে এদিন অভিজ্ঞ ব্যাটার লিটন দাসকে পাচ্ছে না বাংলাদেশ। প্রথম ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন তিনি। এরপরই তাকে দ্বিতীয় ম্যাচে পাওয়া নিয়ে ছিল শঙ্কা। এদিকে প্রথম ম্যাচে ক্যাচ নেয়ার সময় ডান হাতে চোট পেয়েছিলেন সৌম্য সরকার। তবে তিনি সুস্থ আছেন।


বাংলাদেশ একাদশ
সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), রনি তালুকদার, তাওহীদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, শামীম পাটোয়ারী, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও মুস্তাফিজুর রহমান।


নিউজিল্যান্ড একাদশ
ফিন অ্যালেন, টিম সেফার্ট (উইকেটরক্ষক), ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মিচেল স্যান্টনার (অধিনায়ক), অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, বেন সিয়ার্স।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com