মুশফিককেও ছাপিয়ে গেলেন সৌম্য
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ২১:৫৬
মুশফিককেও ছাপিয়ে গেলেন সৌম্য
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নেলসনের স্যাক্সটন ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ভাগ্য বদলায়নি। তবে, দ্বিতীয় ওয়ানডেতে বুধবার (২০ ডিসেম্বর) নিজেকে ফিরে পেয়েছেন সৌম্য সরকার। তাকে নিয়ে প্রতিনিয়ত হতে থাকা সমালোচনার জবাব দিলেন দারুণভাবে। ১৫১ বলে ১৬৯ রানের অনবদ্য এক ইনিংস উপহার দেন এই তারকা। বাংলাদেশের করা ২৯১ রানের মধ্যে ১৬৯ রানই তার। এতেই ভাঙলেন মুশফিকুর রহিমের পাঁচ বছর পুরোনো এক রেকর্ড।


২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে একটি ওয়ানডেতে বাংলাদেশ করেছিল ২৬১ রান। যাতে মুশফিকের অবদান ছিল ১৪৪ রান। যা দলের মোট রানের ৫৫.১৭ শতাংশ। এতদিন এটিই ছিল দলীয় ইনিংসে শতকরা হিসেবে বাংলাদেশের কারও সর্বোচ্চ অবদান। আজকের ইনিংসে সৌম্য ছাড়িয়ে গেলেন সেটি। ২৯১ রানের মধ্যে তার করা ১৬৯ শতকরা হিসাবে মোট রানের ৫৮.০৭ শতাংশ। বাংলাদেশিদের মধ্যে এক ম্যাচে অবদান রাখায় এটিই এখন সর্বোচ্চ।


পাঁচ বছর পর ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পেয়েছেন সৌম্য। বাংলাদেশিদের মধ্যে লিটন দাসের ১৭৬ রানের পর এটি দ্বিতীয় ব্যক্তিগত সর্বোচ্চ। তবে, এক জায়গায় লিটনকে তো বটেই, সৌম্য পেছনে ফেলেছেন শচীন টেন্ডুলকারকেও। নিউজিল্যান্ডের মাটিতে এশিয়ানদের মধ্যে একদিনের ক্রিকেটে এতদিন সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের মালিক ছিলেন কিংবদন্তি শচীন।


২০০৯ সালে ১৬৩ রানের ইনিংস খেলেছিলেন শচীন। ১৪ বছর পর সেটি ভাঙলেন সৌম্য। কিউইদের ঘরে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ করা এশিয়ান এখন সৌম্য।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com