ক্লাব বিশ্বকাপের ফাইনালে ম্যানচেস্টার সিটি
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ১৪:০৫
ক্লাব বিশ্বকাপের ফাইনালে ম্যানচেস্টার সিটি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপে খেলতে এসে ফাইনালে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার সিটি।


১৯ ডিসেম্বর, মঙ্গলবার রাতে সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ক্লাব বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে জাপানের উরাওয়া রেডসকে ৩-১ গোলে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।


অন্যদিকে সোমবার প্রথম সেমিফাইনালে মিশরের ক্লাব আল-আহলিকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিলের দল ফ্লুমিনেন্সে। শিরোপা নির্ধারণী লড়াইয়ে আগামী শুক্রবার এই মাঠেই ফ্লুমিনেন্সের মুখোমুখি হবে ইংলিশ ক্লাবটি।


চোটের কারণে সিটির গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা আর্লিং হলান্ড এদিনও ছিলেন না। স্ট্যান্ডে বসে ম্যাচ উপভোগ করেছেন তিনি। তবে তাতে ভাবনায় পড়তে হয়নি সিটিকে; মারিয়াস হোইব্রাটেন্সের আত্মঘাতী গোলের পর মাতেও কোভাচিচ এবং বার্নান্ডো সিলভার গোলে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে সিটি।


এদিন এশিয়ান ক্লাবটির বিপক্ষে সবদিক থেকেই এগিয়ে ছিল সিটিজেনরা। ৮০ শতাংশ পজিশন নিজেদের দখলে থাকলেও প্রথম গোলের জন্য সিটিকে ৪৫ মিনিট অপেক্ষা করতে হয়েছে।


খেলার শুরু থেকে ভালোই রক্ষণ সামলায় এশিয়ান চ্যাম্পিয়ন উরাওয়া। কিন্তু প্রথমার্ধের ইনজুরি টাইমে ম্যাথুস নুনেসের ক্রস প্রতিহত করতে গিয়ে মারিয়াস হৈব্রাতেন নিজের জালে বল জড়িয়ে দিলে লিড পায় ম্যান সিটি।


আগের ১০ ম্যাচেই ছয়টিতে পরাজিত এশিয়ান চ্যাম্পিয়ন জাপানের উরাওয়া কিছুটা হলেও আত্মবিশ্বাসের ঘাটতি নিয়ে মাঠে নেমেছিল। সৌদির গরমে খেলতেও বেশ সমস্যা হয়েছে দুই দলেরই।


এরপর ম্যাচের ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মাতেও কোভাচিচ। আর ৫৯তম মিনিটে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের জয় নিশ্চিত করেন বার্নার্দো সিলভা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com