বাংলাদেশকে পাহাড়সম টার্গেট দিল নিউজিল্যান্ড
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ১০:১৪
বাংলাদেশকে পাহাড়সম টার্গেট দিল নিউজিল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের মাটিতে প্রথম ওয়ানডে জয়ের সন্ধানে নেমেছে বাংলাদেশ। টসও পক্ষ দিয়েছে বাংলাদেশের। কিন্তু ম্যাচ শুরুর আগেই এক পশলা বৃষ্টি এসে বাগড়া দিয়েছে। তাতে ম্যাচের কমে ৪ ওভার। এরপর আরও দুই দফা বৃষ্টিতে ম্যাচ নেমে এসেছে ৩০ ওভারে। শরিফুল ইসলাম বল হাতে শুরুটা ভালো করলেও বাকি সময়টা বৃষ্টির পাশাপাশি রাজত্ব করেছে টম লাথাম আর উইল ইয়ং। বাংলাদেশের হতাশা শুধু বেড়েছেই।


ডুনেডিনে রবিবার (১৭ ডিসেম্বর) দফায় দফায় বৃষ্টিতে ৩০ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ইউনিভার্সিটি ওভালের ছোট বাউন্ডারির সুবিধা কাজে লাগিয়ে লাগিয়ে বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে নিউজিল্যান্ড। নির্ধারিত ৩০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করেছে কিউইরা।


বৃষ্টির মতো চার-ছয়ের ফুলঝুরি ছুটিয়েছেন কিউইরা। দারুণ ব্যাটিং করে সেঞ্চুরির কাছাকাছি গিয়েও আক্ষেপ নিয়ে ফিরেছেন কিউই অধিনায়ক টম লাথাম।


তবে শুরুটা বাংলাদেশের জন্য আশাজাগানিয়াই ছিল। শরিফুল ইসলামের তোপে মাত্র ৫ রানেই ২ উইকেট হারিয়ে ফেলেছিল কিউইরা। এরপর লাথাম ও ইয়ংয়ের জুটিতে ঘুরে দাঁড়ানো শুরু কিউইদের। এর মধ্যেই ১৪তম ওভারে ফের বৃষ্টি নামলে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। এরপর যখন খেলা শুরু হয় আরও ৬ ওভার কমে ম্যাচ নেমে আসে ৪০ ওভারে।


লাথাম ও ইয়ং শুরুতে সাবধানী ব্যাটিংয়ে উইকেটে থিতু হয়ে ধীরে ধীরে হাত খুলতে থাকে। এরই মধ্যে ২০তম ওভারে ফের বৃষ্টি নামে। এ সময় প্রায় ৩০ মিনিট খেলা বন্ধ থাকে। আরও এক দফা বৃষ্টিতে এবার আরও ১০ ওভার কমে। নতুন প্লেয়িং কন্ডিশনে বিপদে পড়ে টাইগাররা। নতুন প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, একজন বোলার সর্বোচ্চ ৬ ওভার বোলিং করতে পারবেন। কিন্তু ততক্ষণে শরিফুল ও মুস্তাফিজের পাঁচ ওভার করে শেষ হয়ে গেছে। আরেক পেসার হাসান মাহমুদের বাকি ছিল মোটে ২ ওভার। অর্থ্যাৎ শেষ ১০ ওভার করার জন্য টাইগার অধিনায়ক শান্তর হাতে তখন অপশন বলতে মিরাজের সঙ্গে দুই পার্ট টাইমার সৌম্য ও আফিফ।


এই সুযোগ কাজে লাগিয়ে হাত খুলে মারতে থাকেন কিউইরা। লাথাম মাত্র ৭৭ বলে ৯ চার ও ৩ ছয়ে ৯২ রান করে মিরাজের বলে বোল্ড হলেও ইয়ং সেঞ্চুরি তুলে নেন। ৮২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। অন্যদিকে লাথামের বিদায়ের পর উইকেটে এসেই মারতে শুরু করা চাপম্যান রানআউট হওয়ার আগে ১১ বলে ১ চার ও ২ ছয়ে ২০ রানের ক্যামিও ইনিংস খেলেন।


ইয়ং শেষ ওভারে রানআউট হওয়ার আগে ৮৪ বলে ১৪ চার ও ৪ ছয়ে ১০৫ রান করেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com