ব্রাগাকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের নক-আউটে রিয়াল
প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ১২:৫৩
ব্রাগাকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের নক-আউটে রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে আরও একটি দারুণ জয় পেয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। আক্রমণভাগের সবার দলগত পারফরম্যান্সে পর্তুগিজ ক্লাব ব্রাগাকে গুঁড়িয়ে দুই ম্যাচ হাতে রেখেই নক-আউট পর্ব নিশ্চিত করেছে সর্বাধিকবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাবটি।


বুধবার (৮ নভেম্বর) রাতে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গ্রুপ পর্বের ম্যাচটিতে পর্তুগিজ ক্লাবটির বিপক্ষে ৩-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটির হয়ে একটি করে গোল করেন ব্রাহিম দিয়াস, ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো।


রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি নিয়মিত খেলোয়াড়দের অনেককেই প্রথম একাদশের বাইরে রেখেছিলেন। প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল এমন চিন্তাভাবনা তো ছিলই, সে সঙ্গে নিয়মিত খেলোয়াড়দের বিশ্রামের পাশাপাশি অনিয়মিতদের সুযোগ দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।


তারপরও তাদের সহজ জয়ে কোনো সমস্যা হয়নি। 'সি' গ্রুপে একমাত্র দল হিসেবে শতভাগ জয়ের রেকর্ড ধরে রেখেছে চ্যাম্পিয়ন্স লিগের সর্বাধিকবারের চ্যাম্পিয়নরা। ৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। শেষ ষোলোতে গেলেও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া এখনো নিশ্চিত হয়নি লস ব্লাঙ্কোসদের।


রিয়াল মাদ্রিদ আগামী ম্যাচে ইতালির ক্লাব নাপোলির মুখোমুখি হবে। এ ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই তাদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হবে। বর্তমানে ৭ পয়েন্ট নিয়ে নাপোলি রয়েছে দ্বিতীয় স্থানে। ব্রাগা ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। আর এফসি ইউনিয়ন বার্লিনের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট।


সর্বাধিক ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের জয়ের ব্যবধানটা আরো বড় হতে পারতো। কিন্তু ম্যাচের শুরুতে পাওয়া পেনাল্টিটা তারা কাজে লাগাতে পারেনি। ফাউলের সুবাদে একটা পেনাল্টি পেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু আলভারো দালোর দুর্বল শট ব্রাগার গোরলক্ষক আন্দ্রি লুনিন সহজে রুখে দেন।


শুরুর এ ব্যর্থতা মুছে ফেলতে রিয়াল মাদ্রিদ আরো সংগঠিত হয়ে আক্রমণ শুরু করে। তারই ধারাবাহিকতায় ম্যাচের ২৭ মিনিটে প্রথম গোলের দেখা পায় মাদ্রিদ। ফেরলঁদ মঁদির থ্রু পাসে কাটব্যাক করেন রদ্রিগো, আর প্রথম ছোঁয়ায় জোরাল শটে বল ঠিকানায় পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড দিয়াস।


প্রথমার্ধে আর কোনো গোল না পেলেও খেলায় পূর্ণ আধিপত্য বিস্তার করে। পাসিং ফুটবলে শাণানো আক্রমণে দ্বিতীয়ার্ধের ব্যবধান দ্বিগুণ করে তারা। ৫৮ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়র গোল করে দলকে এগিয়ে নেয়। তিন মিনিট পরই রদ্রিগো স্কোর শিটে নাম লেখান। চিপ শটে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে ঠিকানা খুঁজে নেন তিনি।


ম্যাচ শেষে সন্তুষ্টি প্রকাশ করে ম্যান অব দ্য ম্যাচ রদ্রিগো বলেন, সত্যি কথা বলতে কি, গোল করে আমি আনন্দিত। চমৎকার ম্যাচ ছিল এটি। আমরা তিন গোল করেছি, বিপরীতে আমাদের জালে কোনো বল জড়ায়নি। গোল করা, গোলে সহায়তা করা, এই জয় এবং নক আউট পর্ব নিশ্চিত হওয়ায় আমরা খুশি। নক আউট পর্ব নিশ্চিত করাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।


রদ্রিগো আরও বলেন, আমাদের দলে মান সম্পন্ন খলোয়াড়ের সংখ্যা অনেক। দিনটা যদি আমাদের হয় তাহলে গোল করা থেকে আমাদের দূরে রাখা কঠিন। আজকের দিনটা ভালো ছিল, আশা করছি পরবর্তী ম্যাচগুলোতে আমরা এমন খেলা অব্যাহত রাখতে পারবো।


দিনের অন্য ম্যাচে, ৭ গোলের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে কোপেনহেগেন। ক্লাবটির ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৪-৩ গোলে হারিয়েছে কোপেনহেগেন। এই হারে নকআউট পর্বে ওঠার পথটা আরও কঠিন হয়ে গেল ম্যান ইউর।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com