মেসির হাতে ৮টি স্বর্ণের আংটি, রহস্য কী?
প্রকাশ : ০১ নভেম্বর ২০২৩, ০১:৫০
মেসির হাতে ৮টি স্বর্ণের আংটি, রহস্য কী?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

যে প্যারিসে মাস কয়েক আগেও দুয়ো শুনেছিলেন, সে রোমান্সের শহরেই এবার ইতিহাসগড়া অষ্টম ব্যালন ডি’অর জিতলেন লিওনেল মেসি। ফুটবলের প্রেস্টিজিয়াস এই পুরস্কার জেতায় আগে থেকেই সবার সামনে ছিলেন তিনি, এবার সেটাকে তিনি আরও বাড়িয়ে নিলেন। এরপরই আর্জেন্টাইন মহাতারকার হাতে স্বর্ণখচিত আটটি আংটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। যা নিয়ে কৌতূহলের কমতি নেই ফুটবলভক্তদের!


‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিন আগেই জানিয়েছিল এবারের বিজয়ী নির্ধারণে বছর নয়, আমলে নেওয়া হবে মৌসুম। এরপরই মূলত ব্যালন হয়ে যায় এক ঘোড়ার দৌড়! মাঝে আর্লিং হালান্ডের ট্রেবল জয় কিছুটা চ্যালেঞ্জ জানালেও শেষ পর্যন্ত পার্থক্য নির্ণয় করে দিয়েছে সেই বিশ্বকাপটাই। ব্যালন ডি’অরের জন্য বিবেচনায় নেওয়া হয়েছে ২০২২ সালের ১ আগস্ট থেকে ২০২৩ সালের ৩১ জুলাই সময়কে। এ সময়ে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পাশাপাশি পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগ জিতেছেন মেসি। এমনকি নতুন ক্লাব ইন্টার মায়ামির হয়েও তিনি দারুণ শুরু করেছিলেন।


মেসির এমন অর্জন যুক্তরাষ্ট্রে বেশ উদ্দীপনার সঙ্গে ‍উদযাপন করা হচ্ছে। সর্বশেষ গ্রীষ্মের দলবদলে তিনি সেখানকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছিলেন। সেখানে যুক্ত হয়েই তিনি নিজেকে নিয়ে গেছেন ভক্তদের পছন্দের শীর্ষে।


এলএমটেন—এর এবারের ব্যালন জয় ঐতিহাসিকই বটে! যাকে সম্মান জানিয়ে ফুটবলের সরঞ্জাম উৎপাদনকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস মেসির হাতে আটটি সোনার আংটি পরানো ছবি দিয়েছে। এর আগে প্রয়াত বলিভল (এনবিএ) কিংবদন্তি এবং আমেরিকান স্পোর্টস আইকন রাসেলের প্রতিও তারা এভাবে শ্রদ্ধা জানিয়েছিল। ১৯৯৬ সালের ওই ফটোশ্যুটের মতো মুখে হাত দিয়ে পোজ দিয়েছেন ইন্টার মায়ামি ফরোয়ার্ড মেসি।


সংবাদমাধ্যম ‘দারিও এএস’ বলছে, মেসির সঙ্গে দীর্ঘদিন ধরেই চুক্তি অ্যাডিডাসের। তাকে দেওয়া আটটি রিংয়ে ১৪-ক্যারেটের স্বর্ণ ব্যবহার করা হয়েছে। যা নির্দেশ করেছে তার আটটি ব্যালন ডি’অরকে। চলতি বছরের শেষে এসব আংটিগুলো নিলামে তোলা হবে। যা মেসি ও অ্যাডিডাসের মাধ্যমে পরবর্তীতে তুলে দেওয়া হবে দাতব্য সংস্থার হাতে।


এছাড়া প্রতিষ্ঠানটি বিশেষ বুটও এনেছে মেসির জন্য। ‘এল ওলসো’ নামের ওই বুটে বিশেষভাবে মেসির স্বাক্ষর ও সোনালি রঙের মিশ্রণে ডিজাইন করা হয়েছে। এরপর ব্যালনের সংখ্যার সমান ৮টি ফুটবলের প্রতিকৃতি বসানো হয়েছে বুটের ওপর।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com