পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ নারী ক্রিকেট দল
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ২১:৪৯
পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ নারী ক্রিকেট দল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়ানডে ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতলেও টি-টোয়েন্টিতে অধরাই ছিল বাংলাদেশ নারী দলের। কিন্তু ভারতে চলমান ওয়ানডে বিশ্বকাপে টানা পরাজয়ের মাঝে সাকিবরা স্বস্তিতে না থাকলেও দারুণ ছন্দে আছেন নিগার সুলতানা জ্যোতিরা। এক ম্যাচ হাতে রেখেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল তারা।


চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার (২৭ অক্টোবর) টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ছয় উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১২০ রান তোলে বাংলাদেশ। জবাবে সাত উইকেট হারিয়ে ১০০ রানে থামে পাকিস্তান। ২০ রানের জয়ে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ।


১২১ রানের লক্ষ্য দিয়ে বাংলাদেশ দারুণ বোলিংয়ে পাকিস্তানকে চেপে ধরে। নাতালিয়া পারভেজ ডাক মারেন ইনিংসের তৃতীয় বলে। পাওয়ার প্লে শেষ হওয়ার পর সিদ্রা আমিনও ব্যক্তিগত ৯ রানে বিদায় নেন। তার সঙ্গে বিসমাহ মারুফ ২৫ রানের জুটি গড়েন। এরপর আর উপযুক্ত কোনো সঙ্গী পাননি পাকিস্তানি অধিনায়ক। ৪৪ বলে ৩০ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি।


১৪তম ওভারে বিসমাহ আউট হওয়ার পর আরও চাপে পড়ে পাকিস্তান। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলাররা আরও দুটি উইকেট তুলে নেন। শেষ ওভারে লক্ষ্য বেড়ে হয় ২৫ রান। সেটি অর্জন করতে পারেনি সফরকারীরা। সাত উইকেটের বিনিময়ে ১০০ রানে থামে তারা।


এর আগে, শামীমা সুলতানা ও মুর্শিদা খাতুনের ৩৪ রানের জুটিতে বাংলাদেশের শুরুটা ভালো হয়। শামীমা ব্যাক্তিগত ১৮ রানে ডায়ানা বেগের কাছে এলবিডব্লিউ হলে ভাঙে এই জুটি। মুর্শিদা ও সোবহানা মোস্তারি একসঙ্গে ২০ রান তুলে থামেন। ১৬ রান করে সোবহানা রান আউট হন।


বাংলাদেশ ছোট্ট ধাক্কা খায় ইনিংসের মাঝপথে। এক উইকেটে ৫৪ রান করা দলটি ৭১ রানে হারায় চতুর্থ উইকেট। মুর্শিদা ২০ রানে উম্মে হানির শিকার হন। অধিনায়ক নিগার সুলতানা ১০ রানে সাদিয়া ইকবালকে ফিরতি ক্যাচ দেন। তবে, রিতু মনিকে নিয়ে স্বর্ণা আক্তার ৩৮ রানের জুটিতে দলে স্বস্তি ফেরান। শেষ দুই ওভারে রিতু ১৯ ও নাহিদা আক্তার চার রানে ফিরে যান। স্বর্ণা ইনিংস সেরা ২৭ রানে অপরাজিত ছিলেন। শেষমেশ ছয় উইকেট হারিয়ে ১২০ রানে থামে বাংলাদেশ।


এই জয়ে ২-০ তে এগিয়ে গেল বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে রাবেয়া খান ও নাহিদা দুটি করে উইকেট নেন। আগামী রোববার পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে নামবে বাংলাদেশের মেয়েরা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com