এশিয়ান প্যারা গেমসের পর্দা উঠছে আজ
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ১৩:৫৬
এশিয়ান প্যারা গেমসের পর্দা উঠছে আজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের হাংজু শহরে আজ (২২, অক্টোবর) থেকে শুরু হচ্ছে বিশেষ ক্রীড়াবিদদের (প্রতিবন্ধী) অংশগ্রহণে ‘এশিয়ান প্যারা গেমসের এবারের আসর।


২০১০ সাল থেকে শুরু হওয়া আসরটিতে প্রথমবার অংশ নিতে এখন চীনে অবস্থান করছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। আগামী ২৮ অক্টোবর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।


আসরে অংশ নেয়া অন্যান্য দলের ন্যায় আজ উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন লাল-সবুজের প্রতিনিধিরাও। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের (এনপিসি, বাংলাদেশ) ব্যবস্থাপনায় এশিয়ান প্যারা গেমসের মতো বড় আসরে খেলার সুযোগ পাচ্ছেন দেশের বিশেষ ক্রীড়াবিদরা।


চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এবারের আসরে ৬টি ডিসিপ্লিনে বাংলাদেশের মোট ১৪ জন ক্রীড়াবিদ অংশ নেবেন। এর মধ্যে প্যারা অ্যাথলেটিকসে ৩ জন, প্যারা আরচারিতে ৫ জন, প্যারা ব্যাডমিন্টনে ২ জন, প্যারা দাবায় ১ জন, প্যারা টেবিল টেনিসে ২ জন এবং সুইমিংয়ে ১ জন খেলোয়াড় অংশ নেবেন। গেমসে খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ ২৫ জনের দলটির নেতৃত্ব দিচ্ছেন এনপিসির মহাসচিব ইঞ্জিনিয়ার মাকসুদুর রহমান। আর হ্যাংজুতে বাংলাদেশের চিফ দ্য মিশনের দায়িত্বে থাকছেন এনপিসির কোষাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম।


আজ উদ্বোধনী অনুষ্ঠানে থাকার পাশাপাশি মার্চপাস্টে অংশ নেবেন বাংলার ক্রীড়াবিদরা। বিষয়টি চীন থেকে মুঠোফোনে নিশ্চিত করেছেন ইঞ্জিনিয়ার মাকসুদ। তিনি বলেন, ‘প্রথমবারের মতো আমরা এশিয়ান প্যারা গেমসের মতো বড় আসরে খেলছি। তাই খুব বড় প্রত্যাশা করছি না। তবে আরচারিতে আমাদের ভালো একটা সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে প্যারা ব্যাডমিন্টনসহ কয়েকটা ইভেন্ট শুরু হয়ে গেছে। আমাদের খেলোয়াড়রা সবাই সুস্থ আছেন, নিরাপদে আছেন। সবাই আমাদের জন্য দোয়া করবেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com