ওয়ার্নার-মার্শের জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬৭, আফ্রিদির ৫ উইকেট
প্রকাশ : ২০ অক্টোবর ২০২৩, ১৯:৩৮
ওয়ার্নার-মার্শের জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬৭, আফ্রিদির ৫ উইকেট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্যাঙ্গালুরুর এম. চিম্নাস্বামী স্টেডিয়ামে ২০ অক্টোবর, শুক্রবার টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। তাতেই যেন বড় ভুল হয়ে গেল। পাকিস্তানিদের ক্যাচ মিসের মহড়ার সুযোগ নিয়ে ৯ উইকেটে ৩৬৭ রান যোগ করে অস্ট্রেলিয়া।


ডেভিড ওয়ার্নারের ১২৪ বলে ১৬৩, মিচেল মার্শের ১০৮ বলে ১২১ রানের ইনিংসের পর পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে ৩৬৭ রান তুলেছে অস্ট্রেলিয়া।


ওপেনিংয়ে ৩৩.৪ ওভারে ২৫৯ রান। মারকুটে ব্যাটিংয়ের সঙ্গে জোড়া সেঞ্চুরিও তুলে নেন মিচেল মার্শ আর ডেভিড ওয়ার্নার। একটি উইকেটের জন্য রীতিমত হাহাকার করছিল পাকিস্তান।


বিশ্বের একমাত্র ক্রিকেটার বিশ্বকাপে তৃতীয়বারের মতো দেড়’শ-এর বেশি রানের ইনিংস খেলেন ওয়ার্নার। ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি দেড়’শ রানের ইনিংস খেলার রেকর্ড রোহিত শর্মার। দ্বিতীয় স্থানে আছেন ওয়ার্নার।


আজ পাকিস্তানের বিপক্ষে এই বাঁহাতি ওপেনার সেঞ্চুরির দেখা পান মাত্র ৮৫ বলে। শেষ পর্যন্ত মাত্র ১২৪ বলে খেলেন ১৬৩ রানের ইনিংস। ১০ রানে জীবন পাওয়া ওয়ার্নার ১৪ টি চার ও ৯টি ছক্কায় সাজিয়েছেন ইনিংসটি।


দুজনের ওপেনিং জুটি থেকে আসে ২৫৯ রান। মার্শ আউট হলে ক্রিজে আসেন আইপিএলের কারণে এই মাঠের পরিচিত ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল। গোল্ডেন ডাক হয়ে ফেরেন সাজঘরে। এরপর ম্যাচে ফেরে পাকিস্তান। ততক্ষণে বড্ড দেরি। মাঝে সর্বোচ্চ ২১ রান করেন মার্কাস স্টয়নিস। আর কেউ বিশের ঘর পেরোতে পারেননি।


শেষ ওভার করতে এসে মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডকে ফিরিয়ে ইনিংসে দ্বিতীয়বার হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে যান আফ্রিদি, যিনি বোলিং শেষ করেন ৫৪ রানে ৫ উইকেট নিয়ে। ৮৩ রানে ৩ উইকেট নিয়ে শেষ করেন রউফ, মানে শেষ ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি।


এর আগে বিশ্বকাপে এক ইনিংসে সর্বোচ্চ ১৪টি ছক্কা মেরেছিল অস্ট্রেলিয়া, আজ ওয়ার্নার ও মার্শ মিলেই মারেন ১৮টি। অবশ্য ওই দুজনের পর অস্ট্রেলিয়া ইনিংসে ছক্কা ছিল মাত্র একটি। ইনিংসে অস্ট্রেলিয়ার দুই ভাগের চিত্রও যেন ফুটে ওঠে তাতে।


শাহিন শাহ আফ্রিদি বোলিং শেষ করেন ৫৪ রানে ৫ উইকেট নিয়ে। ৮৩ রানে ৩ উইকেট নিয়ে শেষ করেন রউফ, মানে শেষ ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com