ড্রাফট শেষে ২০২৪ বিপিএলে কে কোন দলে
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫২
ড্রাফট শেষে ২০২৪ বিপিএলে কে কোন দলে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী বছর বিপিএলের দশম আসরকে সামনে রেখে ২৪ সেপ্টেম্বর, রবিবার নিলাম অনুষ্ঠিত হয়েছে। নিলামের আগেও দলগুলো খেলোয়াড় দলে ভিড়িয়েছে, কোনো কোনো দল প্লেয়ার রিটেনও করেছে। প্রায় আড়াইঘণ্টা ধরে চলা এই প্লেয়ার্স ড্রাফটের মধ্য দিয়ে আগামী মৌসুমে বিপিএলের জন্য স্কোয়াড তৈরি করে নিয়েছে বিপিএল ফ্রাঞ্চাইজিগুলো।


সবচেয়ে উল্লেখযোগ্য হলো- মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের এই উইকেটরক্ষক ব্যাটারকে ৮০ লাখ টাকায় দলভুক্ত করে নিয়েছে ফরচুন বরিশাল।


৪৪৩ জন বিদেশি আর ২০৩ স্থানীয় ক্রিকেটারকে ৬ ক্যাটাগরিতে তোলা হয়েছে প্লেয়ার্স ড্রাফটে। এর মধ্যে ‘এ’ ক্যাটাগরির পারিশ্রমিক ৮০ লাখ টাকা। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে একমাত্র মুশফিকুর রহিমই ছিলেন এই ক্যাটাগরিতে।


এছাড়া ৪ জন ছিলেন ‘বি’ ক্যাটাগরিতে (পারিশ্রমিক ৫০ লাখ)। ১৮ জনকে রাখা হয়েছিলো ‘সি’ ক্যাটাগরিতে (৩০ লাখ)। ৩১ ক্রিকেটার ছিলেন ‘ডি’ ক্যাটাগরিতে (২০ লাখ)। ৭৫ জনকে রাখা হয় ‘ই’ ক্যাটাগরিতে (১৫ লাখ), ‘এফ’ ক্যাটগারিতে ২৯ জন (১০ লাখ) এবং ‘জি’ ক্যাটাগরিতে রাখা হয় ৪৫ জনকে (৫ লাখ)।


ঢাকা স্কোয়াড
মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, আরাফাত সানি, শরিফুল ইসলাম, সাইফ হাসান, ইরফান শুক্কুর, আলাউদ্দিন বাবু, মেহরব হাসান, নাঈম শেখ, সাব্বির হোসেন, জসিমউদ্দিন, সাইম আয়ুব, উসমান কাদির, চতুরাঙ্গা ডি সিলভা, লাহিরু সামারাকুন ও সাদিরা সামারাভিক্রমা।


চট্টগ্রাম স্কোয়াড
শহিদুল ইসলাম, শুভাগত হোম, জিয়াউর রহমান, নিহাদুজ্জামান, তানজিদ হাসান তামিম, আল আমিন হোসেন, সৈকত আলি, ইমরানুজ্জামান, শাহাদাত হোসেন দিপু, সালাউদ্দিন শাকিল, মোহাম্মদ হারিস, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ হাসনাইন, স্টিভ, কার্টিস ক্যাম্ফার ও বিলাল খান।


কুমিল্লা স্কোয়াড
তাওহীদ হৃদয়, লিটন দাস, মুস্তাফিজুর রহমান, তানভির ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, জাকের আলি অনিক, মাহিদুল অঙ্কন, রিশাদ হোসেন, ইমরুল কায়েস, মুশফিক হাসান, মোহাম্মদ এনামুল হক, ম্যাথিও ওয়াল্টার, মঈন আলি, আন্দ্রে রাসেল, ইফতিখার আহমেদ, জামান খান, খুশদিল মাহ, জনসন চার্লস, নুর আহমেদ, নাসিম শাহ, রশিদ খান, মোহাম্মদ রিজওয়ান, সুনিল নারিন ও রাখিম কর্নওয়াল।


বরিশাল স্কোয়াড
তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, মুশফিকুর রহিম, রাকিবুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, শোয়েব মালিক, পল স্টার্লিং, ফখর জামান, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি, ইব্রাহিম জাদরান ও দুনিত ওয়েল্লালাগে।


রংপুর স্কোয়াড
সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী, হাসান মাহমুদ, রনি তালুকদার, শামিম হোসেন, রিপন মণ্ডল, হাসান মুরাদ, আবু হায়দার রনি, ফজলে মাহমুদ, আশিকুজ্জামান, বাবর আজম, ইহসানউল্লাহ, মাথিশা পাথিরানা, ব্রান্ডন কিং, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আজমতউল্লাহ ওমরজাই, নিকোলাস পুরান, মাইকেল রিপন ও ইয়াসির মোহাম্মদ।


সিলেট স্কোয়াড
নাজমুল হোসেন শান্ত, মাশরাফী বিন মোর্ত্তজা, জাকির হাসান, তানজিম সাকিব, মোহাম্মদ মিঠুন, রেজাউর রহমান রাজা, আরিফুল ইসলাম, ইয়াসির আলি, নাজমুল ইসলাম অপু, শফিকুর ইসলাম, নাঈম হাসান, জাওয়াদ রোয়েন, রায়ান বার্ল, জর্জ, হ্যারি টেক্টর, বেন কাটিং রিচার্ড নাগারাভা ও দুশান হেমন্থা।


খুলনা স্কোয়াড
এনামুল বিজয়, নাসুম আহমেদ, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, আফিফ হোসেন, রুবেল হোসেন, পারভেজ হোসেন ইমন, হাবিবুর রহমান সোহান, মুকিদুল ইসলাম, আকবর আলি, সুমন খান, এভিন লুইস, ফাহিম আশরাফ, ধনঞ্জয়া ডি সিলভা, শাই হোপ, কাসুন রাজিথা ও দাসুন শানাকা।


আগামী বিপিএলে অংশ নিবে ৭টি দল। গতবারের ছয় দল থাকছে এবারও। এবারের আসরে নাম পরিবর্তন করে ঢাকা ডমিনেটর্স হয়েছে দুরন্ত ঢাকা।
বিবার্তা/পুলক/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com