সেল্টা ভিগোর বিপক্ষে বার্সার অবিশ্বাস্য জয়!
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৫
সেল্টা ভিগোর বিপক্ষে বার্সার অবিশ্বাস্য জয়!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাঠ শুরু থেকে কিছুই পক্ষে আসছিল বার্সেলোনা। প্রথমার্ধে গোল হজমের পর ইনজুরির কারণে হারাতে হয়েছে মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে।


দ্বিতীয়ার্ধে আরও একবার পিছিয়ে গেলে চোখ রাঙানি দিচ্ছিল হারের শঙ্কা। কিন্তু ৮১ থেকে ৮৯- এই আট মিনিটে পুরো ম্যাচই বদলে গেল।


ঘুরে দাঁড়ানোর গল্প লিখে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা। পাঁচ গোলের থ্রিলারে সেলতা ভিগোকে ৩-২ ব্যবধানে হারায় তারা। কাতালান কোচ জাভি হার্নান্দেস, ম্যাচটিকে নৃশংস প্রত্যাবর্তন হিসেবে উল্লেখ করেছেন। এই মন্তব্যের সঙ্গে হয়তো দ্বিমত করার মতো লোক খুঁজে পাওয়া যাবে না।


টানা দুই ম্যাচে ৫-০ গোলে জয়ের পর রীতিমত উড়ছিল বার্সা। কিন্তু সেলতা ভিগোর সামনে পড়লেই কেমন যেন ভড়কে যায় তারা। গত দুই মৌসুমে লিগে বার্সার মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে সেলতা। এবারও সেই পথেই ছিল ক্লাবটি। ১৯ মিনিটে হোর্হে স্ত্রান্দ লার্সেনের গোলে এগিয়ে যায়।


গোড়ালির ইনজুরিতে পড়ে ৩৬ মিনিটে মাঠ থেকে উঠে যেতে হয় ডি ইয়ংকে। পিছিয়ে থেকে বিরতিতে যাওয়ার পর ফর্মেশনে পরিবর্তন আনেন জাভি। দুই জনের পরিবর্তে তিন জন সেন্টার ব্যাক রাখেন তিনি। গতি বাড়ান আক্রমণে। কিন্তু ৭৬ মিনিটে সেই ডিফেন্সের ভুলেই আবারও পিছিয়ে যায় স্বাগতিকরা।


এরপরই আসে সেই রোমাঞ্চকর মুহূর্ত। এই আট মিনিট অনন্য হয়ে থাকবে বার্সার ইতিহাসে। ৪ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে সমতা ফেরান রবের্ত লেভানদোভস্কি। প্রথম জোয়াও ফেলিক্স ও পরেরটিতে জোয়াও কানসেলোর অ্যাসিস্টে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। ৮৯ মিনিটে গাভির ইঞ্চ-পারফেক্ট ক্রসে পা ছুঁইয়ে বার্সাকে জয়ের আনন্দে ভাসান কানসেলো।


এই জয়ে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে বার্সা। এক ম্যাচ কম খেলে তিনে আছে ১৫ পয়েন্ট পাওয়া রিয়াল মাদ্রিদ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com