মাহমুদুল্লাহর আউটে ম্যাচ হারের পথে বাংলাদেশ
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২১:১৫
মাহমুদুল্লাহর আউটে ম্যাচ হারের পথে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

৬ মাস পর ব্যাট হাতে ২২ গজে ফিরলেন সাইলেন্ট কিলার মাহমুদুল্লাহ রিয়াদ। দলের অন্য ব্যাটাররা যখন আসা যাওয়ার মিশনে ব্যস্ত, রিয়াদ তখন উইকেট আঁকড়ে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন। তবে ম্যাচটা শেষ করে জয়ের হাসি নিয়ে ফেরাটা আর হলো না। আউট হলেন ৪৯ রানে।


বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে দুই দলের প্রথম ম্যাচটি পণ্ড হয় বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের তোপে ২৫৪ রানে গুটিয়ে যায় কিউইরা। সে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই লিটনকে হারায় টাইগাররা। এরপর ১০ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে ধুকছে টাইগাররা।


দীর্ঘদিন পর ২২ গজে ব্যাট হাতে তামিমের ফেরা আর লিটনের ফর্ম খুঁজে পাওয়ার লড়াই। তাদের জুটিতেই আসে ১৯ রান। শুরুতে রিভিউ নিয়ে বেঁচে যাওয়া লিটন কাজে লাগাতে পারেননি নিজেকে। ফিরে গেছেন জেমিসনের বলে। তার ডেলিভারিতে টপ এজ হয়ে বল চলে যায় ডিপ থার্ডে। সেটা লুফে নেন রাচিন রবীন্দ্র। ফেরার আগে ১৬ বলে ৬ রান করেন তিনি।


এরপর দ্বিতীয় উইকেটে জুনিয়র তামিমকে সঙ্গে নিয়ে ব্যাট করছে সিনিয়র তামিম। লিটন দাস ফিরে যাওয়ার পর দুই তামিমে রানের চাকা সচল হয় বাংলাদেশের। তাদের ব্যাটে দ্রুত গতিতে উঠে রান। প্রথম ৫ ওভারে যেখানে ছিল ১৭ রান। পাওয়ার প্লের ১০ ওভার শেষে দলীয় রান এখন ৫৪। তবে দলীয় ৬০ রানে জুনিয়র তামিম আউট হলে ভাঙে ৪১ রানের জুটি।


এরপর তৃতীয় উকেটে নামেন সৌম্য সরকার। তবে ২ বছর পর সুযোগ পেয়ে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ এই বাঁহাতি ব্যাটার। দ্বিতীয় বলেই ক্যাচ দিয়ে শূন্য রানে প্যাভিলিয়নে পথ ধরেন তিনি।


এরপর চতুর্থ উইকেটে নামা তাওহীদ হৃদয়ও নিজের সুবিচার করতে পারলেন না। নিজের নামের পাশে ৪ রান যোগ করেই সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার। তামিম ইকবাল ৪৪ করে সোধির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। ঠিক একইভাবে ১৭ করে নিজের উইকেট বিলিয়ে দেন শেখ মাহেদি। সেই সোধিই আবার বোল্ড করলেন হাসান মাহমুদকে।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫৩/৮ (৩৭.৪ ওভার)


বিবার্তা/পুলক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com