বাংলাদেশকে ২৫৫ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৫
বাংলাদেশকে ২৫৫ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিরপুরে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় একদিনের ক্রিকেট খেলায় বাংলাদেশের বিপক্ষে ২৫৪ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড। বাংলাদেশের জিততে করতে হবে ২৫৫ রান।


পাওয়ার প্লেতে টপ অর্ডার ধসিয়ে দিয়েছিল বাংলাদেশ। ৩৬ রানে তুলে নিয়েছিল ৩ উইকেট। প্রতিরোধ গড়ে শুরুর সেই ধাক্কা সামাল দেয় টম ব্লান্ডেল-হেনরি নিকোলস জুটি। দলকে এগিয়েও নিতে থাকেন তারা। চতুর্থ উইকেটে এই জুটিতে ভর করেই একশ ছাড়িয়েছে দলের স্কোর। ব্লান্ডেল তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ানো ৯৫ রানের এই জুটি ভেঙে স্বস্তি ফিরিয়েছেন খালেদ আহমেদ। ২৬.২ ওভারে স্টাম্পের বাইরে এই পেসারের ব্যাক অব লেংথের বলে ব্যাট চালাতে গিয়ে গ্লাভসবন্দি হয়েছেন নিকোলস। তাতে এক রানের জন্য হাফসেঞ্চুরি পাননি তিনি। ৬১ বলে নিকোলস ৪ চারে ৪৯ রানে ফিরেছেন।


ব্লান্ডেলকে ফেরানো গেলেও ইনিংস মেরামতে ভূমিকা রাখছিলেন কোল ম্যাককনচি ও ইস সোধি। ৩৮.১ ওভারে লেগ বিফোরে আউট করে ম্যাককনচির (২০) প্রতিরোধ ভেঙেছেন নাসুম আহমেদ। তাতে দুইশর আগে সাত উইকেট হারায় কিউই দল।


কাইল জেমিসন ও ইশ সোধি হাল ধরেছিলেন। সাত উইকেট পড়ার পর সাবলীল ব্যাটিংয়ে তারা স্কোর দুইশ পার করেন। তাদের জুটি হতাশ করছিল বাংলাদেশকে। অবশেষে দুজনকে বিচ্ছিন্ন করলেন মেহেদী হাসান। তার বলে তাকে ক্যাচ দিলেন কাইল জেমিসন। ২৮ বলে ৩ চারে ২২ রান করেন নিউ জিল্যান্ডের ব্যাটার। তাদের জুটি ছিল ৪০ বলে ৩২ রানের।


৪৬তম ওভারের তৃতীয় বল হাসান মাহমুদ ছোড়ার আগেই নন স্ট্রাইকার ব্যাটার ইশ সোধি পপিং ক্রিজ ছেড়ে বেরিয়ে যান। বাংলাদেশি বোলার তা খেয়াল করে সঙ্গে সঙ্গে স্টাম্প ভেঙে দেন। তারপর আম্পায়ারকে আউটের আবেদন করেন। মারাইস এরাসমুস থার্ড আম্পায়ারকে রায় দিতে বলেন। তারপর আসে আউটের সিদ্ধান্ত। সোধি প্যাভিলিয়নের দিকে হাঁটতে লাগলেন। কয়েক সেকেন্ডের মধ্যে আবার তিনি ক্রিজে! লিটন দাস ও হাসান আম্পায়ারের সঙ্গে কথা বলে সোধিকে আবার ডেকে পাঠান। নিউ জিল্যান্ডের ব্যাটার হাসানকে খুশিতে জড়িয়ে ধরেন। যদিও বৈধ আউট, তবু বাংলাদেশ আরেকবার ‍সুযোগ দিল সোধিকে। সেখান থেকে লোয়ার অর্ডারের দৃঢ়তায় ২৫৪ রানে অলআউট হয়েছে কিউইরা।


অভিষেকে খালেদ তিন উইকেট নেন। সমান উইকেট পান মেহেদী হাসান। মোস্তাফিজুর রহমান ১০ ওভারে ৫৩ রান দিয়ে পেয়েছেন দুটি উইকেট।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com