৯৫ রানের জুটি ভেঙে ছন্দে ফিরেছে বাংলাদেশ
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৬
৯৫ রানের জুটি ভেঙে ছন্দে ফিরেছে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচেরওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর ২৩ সেপ্টেম্বর, শনিবার দ্বিতীয় ম্যাচে টসে জিতে কিউই অধিনায়ক লকি ফার্গুসন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।


৩৬ রানে তিন উইকেট হারানোর পর ঘুরে দাঁড়িয়েছিল নিউজিল্যান্ড। ব্লান্ডেল-নিকোলসের ৯৫ রানের জুটি ভাঙে খালেদ মাহমুদ। তার করা অস সাইড ইন সুইংয়ে কিপার লিটনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন নিকোলস। মাত্র ১ রানের জন্য ফিফটির দেখা পাননি এই ব্যাটার। ৬টি চারে ৬১ বলে ৪৯ রান করেন তিনি।


টস হেরে ফিল্ডিং করতে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছে দারুণ। পাওয়ার প্লেতে মাত্র ৪১ রান দিয়ে কিউইদের ৩ উইকেট। মোস্তাফিজ নেন ২ উইকেট আর ১ উইকেট নেন খালেদ।


ইনিংসের প্রথম বলে মোস্তাফিজকে চার দিয়ে শুরু করেছিলেন ফিন অ্যালেন। ঘুরে দাঁড়াতে বেশি সময় নেননি ফিজ। নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ফেরালেন উইল ইয়ংকে। শর্ট বলে খোঁচা দিয়ে বসেন ইয়ং, ৮ বল খেলে কোনো রান করতে পারেননি। ক্রিজে অ্যালেনের সঙ্গী বোয়েস।


শুরু থেকেই বেশ মারমুখী হয়ে উঠেছিলেন ফিন অ্যালেন।মোস্তাফিজের বলে চেয়েছিলেন শট খেলতে। তবে ব্যর্থ হয়েছে সেটি। কানায় লেগে ওঠা ক্যাচটি বাঁ দিক ঝাঁপিয়ে তালুবন্দি করে নিয়েছেন সৌম্য।১৫ বলে ১২ রান করে বিদায় নেন অ্যালেন। তাতে শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড।


খালেদের ব্যাক অব লেন্থের ডেলিভারি যাচ্ছিল বোয়েসের শরীরের দিকে। খেলতে গিয়ে ব্যাটে-বলে ঠিক মতো সংযোগ ঘটাতে পারেননি। বল ব্যাটে লেগে চলে যায় স্কয়ার লেগে দাঁড়ানো তাওহীদ হৃদয়ের হাতে। খালেদ পেলেন অভিষেক উইকেটের দেখা। ৩ চারে ১৯ বলে ১৪ রান করেন বোয়েস। ৩৬ রানে তৃতীয় উইকেট হারালো নিউ জিল্যান্ড। ক্রিজে নিকোলসের সঙ্গে ব্লান্ডেল।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১৪০/৪ (২৮ ওভার)


বিবার্তা/পুলক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com