বিশ্বচ্যাম্পিয়নদের কাছে ৮-০ গোলে হারল বাংলাদেশ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ২০:৪২
বিশ্বচ্যাম্পিয়নদের কাছে ৮-০ গোলে হারল বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নারী ফুটবলের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জাপানের বিপক্ষে ২২ সেপ্টেম্বর, শুক্রবার নারী ফুটবলের ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। ৮-০ গোলের হার দিয়ে এশিয়াডে যাত্রা হলো সাবিনা খাতুনদের। বিশাল ব্যবধানে হারলেও সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে খেলেছে, এটাও বড় প্রাপ্তি বাংলাদেশের।


ম্যাচের দুই অর্ধে বাংলাদেশ চারটি করে গোল হজম করেছে। শক্তিশালী জাপানের বিপক্ষে বাংলাদেশের লক্ষ্যই ছিল সম্মানজনক ব্যবধানে হারা। ৯০ মিনিট শেষে অবশ্য সেটা হয়নি। এরপরও সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলার এই অভিজ্ঞতা সাবিনাদের অন্য ম্যাচে কাজে দেবে।


শক্তিমত্তায় বাংলাদেশের চেয়ে সব ক্ষেত্রেই এগিয়ে জাপান। তাই বল পজিশনসহ সবক্ষেত্রেই জাপান ছিল দাপুটে। ম্যাচজুড়ে বাংলাদেশ অর্ধেই বল ঘুরেছে। বাংলাদেশের খেলোয়াড়রা বল পেলেও বেশিক্ষণ পায়ে রাখতে পারেননি। জাপানের হয়ে চিবা রেমিনা দুটি, তানিকাওয়া মোমোকো দুটি ও সাকাকিবারা কোতোনা দুটি গোল করেন।


এদিন ওয়েংজু অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে ম্যাচের সপ্তম মিনিটে রেমিনা গোল করে এগিয়ে নেন দলকে। অষ্টম মিনিটের মাথায় মোমোকোর গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ১৫ মিনিটের মাথায় রেমিনা জোড়া গোল পূর্ণ করেন। আর এই অর্ধের যোগ করা সময়ে (৪৫+১) শিকোশি মায়ার গোলে ব্যবধান হয় ৪-০।


বিরতির পর আরও পাঁচটি গোল হজম করে লাল-সবুজের জার্সিধারীরা। ৪৭ মিনিটে হাইজিকা মায়ার গোল করলে ৫-০ ব্যবধানে পিছিয়ে পড়ে বাংলাদেশের মেয়েরা। ৫৬ মিনিটে কোতোনার গোল করে জাপান এগিয়ে যায় ৬-০ গোলে। এরপর ৭৭ মিনিটে মোমোকো ও ৮২ মিনিটে কোতোনার জোড়া গোলে জাপানের ৮-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।


সাবিনাদের এশিয়াড অভিষেকের মতো কোচ সাইফুল বারী টিটুর নারী দলের অভিষেকটিও সুখকর হয়নি। পরের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভিয়েতনাম। তারাও নারী বিশ্বকাপ খেলেছে সম্প্রতি। পরের রাউন্ডে যেতে হলে এই দুই ম্যাচে জিততে হবে বাংলাদেশকে। যা কঠিনই বটে। গ্রুপের শেষ ম্যাচে নেপালকে হারানোই মূল লক্ষ্য বাংলাদেশের।


বিবার্তা/পুলক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com