পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা; নাসিমের বদলে হাসান
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৬
পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা; নাসিমের বদলে হাসান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাসিম শাহকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২২ সেপ্টেম্বর,শুক্রবার ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন এক বছরেরও বেশি সময় আগে সর্বশেষ ওয়ানডে খেলা হাসান আলী। মূলত এশিয়া কাপের দলটাই কিছু পরিবর্তন করে বিশ্বকাপের জন্য সাজিয়েছে পাকিস্তান।


এশিয়া কাপে ভালো করতে না পারায় বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ফাহিম আশরাফ। পেস বোলিং অলরাউন্ডারের কপালে বিশ্বকাপ খেলার সুযোগ না থাকলেও উসামা মীরকে রেখেছে পিসিবি। গত আগস্টে সর্বশেষ ওয়ানডে খেলেছেন এই লেগ স্পিনার।


ভারতীয় কন্ডিশন স্পিন সহায়ক হওয়ায় শাদাব খান ও মোহাম্মদ নওয়াজের সঙ্গে উসামা মীরকে স্কোয়াডে রেখেছে পাকিস্তান। স্পেন বোলিং আক্রমণে শাহিন শাহ আফ্রিদিকে সঙ্গ দেবেন হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও হাসান আলি।


ব্যাটিংয়ে তেমন কোনো চমক নেই। নিয়মিত ব্যাটাররাই সুযোগ পেয়েছেন বিশ্বকাপের স্কোয়াডে। এশিয়া কাপে ভালো কিছু না করলেও ওপেনিংয়ে ইমাম-উল-হকের সঙ্গে ফখর জামানের ওপরেই আস্থা রেখেছে পিসিবি। এর পরে ব্যাটিংয়ে অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ইফতিখার আহমেদরা আছেন। শেষ মুহূর্তে তায়েব তাহিরের পরিবর্তে এশিয়া কাপের স্কোয়াডে সুযোগ পাওয়া সৌদ শাকিলও জায়গা ধরে রেখেছেন বিশ্বকাপে। উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ হারিসকে রিজার্ভে রেখেছে পাকিস্তান।


সর্বশেষ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে ৫ অক্টোবর বিশ্বকাপ শুরু হলেও পাকিস্তানের শুরু পরের দিন। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।


এদিকে বিশ্বকাপে খেলতে না পারার আক্ষেপ কিছুটা হলেও পুড়াচ্ছে নাসিমকে! দল ঘোষণার পরপরই তার ভক্তদের উদ্দ্যেশে একটি টুইট করেন তিনি।


এই পেসার সেখানে লিখেছেন, দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আপনাদের জানাচ্ছি, আমি এই দারুণ একটা দলের অংশ হতে পারিনি, যারা আমাদের দেশকে প্রতিনিধিত্ব করবে। আমি হতাশ হলেও এটা বিশ্বাস করি যে, সবকিছু আল্লাহর হাতে। দ্রুতই মাঠে ফিরব ইনশাআল্লাহ!


পাকিস্তান বিশ্বকাপ স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ইমাম-উল-হক, ফখর জামান, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, মোহাম্মদ নওয়াজ, উসামা মীর, হারিস রউফ, হাসান আলী, শাহিন আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।


বিবার্তা/পুলক/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com