রোহিত-গিলের ঝড়ো ব্যাটিং তাণ্ডবে বড় সংগ্রহে ভারত
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪০
রোহিত-গিলের ঝড়ো ব্যাটিং তাণ্ডবে বড় সংগ্রহে ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এশিয়া কাপে আগের দুই ম্যাচেই ভারতের হয়ে ওপেন করেছিলেন অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল। পাকিস্তানের সঙ্গে গ্রুপপর্বের প্রথম দেখায় তাদের বেশ পরীক্ষা দিতে হয়েছিল। শাহিন আফ্রিদি-নাসিম শাহদের সামনে দাঁড়াতে পারেননি ভারতীয় টপ অর্ডাররা। তবে সুপার ফোরের প্রথম দেখায় শাহিনকেই পাল্টা চ্যালেঞ্জ জানাচ্ছেন রোহিতরা। তার প্রথম ওভারের শেষ বলে ছয় দিয়ে শুরু। এরপর আক্রমণাত্মক ভারতেরই দেখা মিলেছে। প্রথম পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়েই ৬১ রান সংগ্রহ করেছে তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫.৫ ওভার শেষে বিনা উইকেটে ১১৫ রান তোলেছে ভারত।


এর আগে আজ (রবিবার) বজ্রসহ বৃষ্টির শঙ্কা মাথায় নিয়েই টসে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের অধিনায়ক। টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠান পাক অধিনায়ক বাবর। বাংলাদেশকে আগের ম্যাচে হারানো একাদশ নিয়েই এদিন তারা মাঠে নেমেছে। অন্যদিকে ভারতীয় দল নেমেছে দুই পরিবর্তন নিয়ে। মোহাম্মদ শামির জায়গায় জসপ্রীত বুমরাহ এবং শ্রেয়াস আইয়ারকে বসিয়ে লোকেশ রাহুলকে নামানো হয়েছে।


আগের দেখায় ভারতকে বেশ ভুগিয়েছেন শাহিন আফ্রিদি। তাই আজ হয়তো তাকে আক্রমণের লক্ষ্য নিয়ে নেমেছিলেন রোহিতরা। আঙুলে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়ার আগে তিনি ৩ ওভারে দিয়েছেন ৩১ রান। অন্যদিকে, নাসিম শাহের বল খেলতে ভুগতে হচ্ছে ভারতীয় ওপেনারদের। তার সঙ্গে বাড়তি হিসেবে এসেছে ক্যাচ হাতছাড়া করার ঘটনা।


দ্বিতীয় ওভারে বল করতে আসেন নাসিম। প্রথম বলেই থার্ডম্যানে শুভমান গিলের ক্যাচ ধরার সুযোগ ছিল শাহিন আফ্রিদির সামনে। যদিও হাফ-চান্স কাজে লাগাতে পারেননি আফ্রিদি। সেই বলে ১ রান নিয়ে নিজের ইনিংসের খাতা খোলেন গিল। ওভারের পঞ্চম বলে চার মারেন রোহিত। এরপর তৃতীয় ওভারে আফ্রিদির বলে ৩টি চার মারেন শুভমান গিল। নাসিমের বলে প্রথম বাউন্ডারি আসে ম্যাচের অষ্টম ওভারে। তবে এরপরই আউট হতে পারতেন গিল। তার ব্যাটের কানায় লেগে প্রথম ও দ্বিতীয় স্লিপের মাঝখান দিয়ে বাউন্ডারির বাইরে চলে যায়। দুই ফিল্ডারের কেউ ক্যাচ ধরার চেষ্টাও করেননি।


আঙুলে চোট নিয়ে শাহিন মাঠ ছেড়েছেন। তার পরিবর্তে আক্রমণে এসেছেন মিডিয়াস পেস অলরাউন্ডার ফাহিম আশরাফ। তিনি প্রথম ওভারে মাত্র ১ রান দেন। এর পরের ওভারে দিয়েছেন ৬ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারত ১০ ওভারে রান সংগ্রহ করেছে। শুভমান গিল ৪১ এবং রোহিত অপরাজিত আছেন ১৮ রানে।


বিবার্তা/রিয়াদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com