সুইডেনকে হারিয়ে প্রথমবারের মত ফাইনালে স্পেন
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৯:০৩
সুইডেনকে হারিয়ে প্রথমবারের মত ফাইনালে স্পেন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিফা নারী বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আসরের অন্যতম ফেবারিট সুইডেনকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে স্পেন।


১৫ আগস্ট, মঙ্গলবার নিউজিল্যান্ডের ইডেনপার্কে প্রথম সেমিফাইনালে সুইডেনের বিপক্ষে মাঠে নামে স্পেন। শক্তির বিচারে সুইডেন এগিয়ে থাকলেও দু'দলের জন্যই ছিল ডু ওর ডাই ম্যাচ। কেননা, যে দল হারবে স্বপ্নভঙ্গ হবে তাদেরই। এমন ম্যাচে লড়াইটাও হয়েছে শ্বাসরুদ্ধকর।


প্রথমার্ধে দারুণ ফুটবল উপহার দিলেও গোলশূন্য থেকে মাঠ ছাড়তে হয় দুই দলকে। বিরতির পর আরও ৩৫ মিনিট কেটে গেলেও স্কোরলাইন শূন্য। এমন মুহূর্তে সবাই যখন ভাবছিল ম্যাচ গড়াবে অতিরিক্ত সময়ে তখনই স্প্যানিশদের এগিয়ে নেন মাত্র ১৯ বছর বয়সী সালমা পারাউয়েলো। ম্যাচের ৮১তম মিনিটের গোলে এগিয়ে যায় স্পেন।


এরপর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে সুইডিশরা। সাফল্যও পেয়ে যায় ৭ মিনিটের ব্যবধানে। ম্যাচের ৮৮তম মিনিটে অসাধারণ এক গোলে সুইডিশদের আশা বাঁচিয়ে রাখে রেবেকা ব্লমকভিস্ট।


৮৯ মিনিটে ১-১ সমতা। এমন মুহূর্তে আবারও পুরো স্টেডিয়াম মাতিয়ে তোলেন স্প্যানিশ ফুটবলার ওলগা কারমোনা। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে সুইডিশ গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ালে উল্লাসে মেতে ওঠে স্পেনের ফুটবলাররা।


অতিরিক্ত ৭ মিনিট সময় পেলেও সমতায় ফিরতে পারেনি সুইডিশরা। শ্বাসরুদ্ধকর ম্যাচের শেষ বাঁশি বাজলে স্বপ্ন পূরণ হয় স্পেনের। আগামী ২০ আগস্ট ফাইনালে স্পেনের প্রতিপক্ষ কে হবে সেটি জানা যাবে আগামীকাল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে।


বিবাররা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com