ম্যান সিটিতে ভারদিওল
প্রকাশ : ০৫ আগস্ট ২০২৩, ১৯:০৮
ম্যান সিটিতে ভারদিওল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গুঞ্জন চলছিল সাম্প্রতিক কয়েক মাস ধরে। অবশেষে তা রূপ নিল বাস্তবে। গত বছর কাতার বিশ্বকাপে আলো ছড়ানো ইয়োসকো ভারদিওলের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারল ম্যানচেস্টার সিটি।


৫ আগস্ট, শনিবার এক বিবৃতিতে ২১ বছর বয়সী তরুণ এই ক্রোয়েশিয়ান ডিফেন্ডারের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে সিটিজেনরা। দুই পক্ষের মধ্যে চুক্তি হয়েছে পাঁচ বছরের জন্য।


ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ভারদিওলের জন্য ট্রান্সফার ফি হিসেবে আরবি লাইপজিগকে ৭ কোটি ৭০ লাখ পাউন্ড দিয়েছে সিটি। এতে ফুটবল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ দামি ডিফেন্ডারে পরিণত হয়েছেন তিনি। এই তালিকায় তার উপরে আছেন কেবল হ্যারি ম্যাগুইয়ার। ২০১৯ সালে লেস্টার সিটি থেকে ৮ কোটি পাউন্ডের বিনিময়ে এই ইংলিশ ফুটবলারকে দলে টেনেছিল সিটির শহর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড।


চলমান গ্রীষ্মকালীন দলবদলে ম্যান সিটির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া দ্বিতীয় খেলোয়াড় হলেন ভারদিওল। এর আগে তারই স্বদেশি মিডফিল্ডার মাতেও কোভাচিচকে স্কোয়াডে যুক্ত করেছে ইতিহাদ স্টেডিয়ামের ক্লাবটি।


গত মৌসুমে ট্রেবল জেতা ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারীদের শিবিরে নাম লিখিয়ে রোমাঞ্চ অনুভব করছেন ভারদিওল। দলটির তারকা কোচ পেপ গার্দিওলার অধীনে খেলার জন্য তর সইছে না তার।


নতুন ঠিকানা খুঁজে নেওয়া ভারদিওল বলেছেন,‌ ‌‘আমি সব সময়ই স্বপ্ন দেখেছি একদিন ইংল্যান্ডে (ক্লাব ফুটবল) খেলার এবং ম্যানচেস্টার সিটির হয়ে- যারা মাত্রই (অসাধারণ) একটি মৌসুম শেষ করেছে। এখন সেটা (বাস্তবে পরিণত) করতে পারা আমার জন্য সত্যিই সম্মানের… পেপ গার্দিওলার সঙ্গে কাজ করার সুযোগ পাওয়াও দারুণ হবে। আমি জানি, এখনও আমার শেখার সুযোগ শেষ হয়ে যায়নি এবং আমি নিশ্চিত যে ফুটবলের (বর্তমান সময়ের) সেরা কোচের অধীনে আমার খেলার আরও উন্নতি হবে।'


সিটির ফুটবল পরিচালক চিকি বেগেরিস্তাইন ভারদিওলের আগমন নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন, ‘ইয়োসকোকে ম্যান সিটিতে নিয়ে আসতে পেরে আমরা খুব খুশি। সে এমন একজন খেলোয়াড় যাকে আমরা ঘনিষ্ঠভাবে অনুসরণ করছিলাম এবং আমরা মনে করি যে তার একগুচ্ছ চমৎকার বৈশিষ্ট্য রয়েছে।’


২০২১ সালের জুলাইতে শৈশবের ক্লাব দিনামো জাগরেব ছেড়ে লাইপজিগে পাড়ি জমান ভারদিওল। জার্মান বুন্দেসলিগার দলটির হয়ে গত দুই মৌসুমের পারফরম্যান্স দিয়ে নজর কাড়েন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৮৭ ম্যাচ খেলে করেন ৫ গোল। দুবার জেতেন ডিএফবি-পোকালের শিরোপা।


ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ২১ ম্যাচ খেলেছেন ভারদিওল। কাতারের মাটিতে বিশ্বকাপে ইউরোপের দেশটির তৃতীয় স্থান দখল করায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com