প্রধানমন্ত্রীকে বুঝিয়েই নেতৃত্ব ছেড়েছেন তামিম
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ১৮:১৭
প্রধানমন্ত্রীকে বুঝিয়েই নেতৃত্ব ছেড়েছেন তামিম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। এমন কাণ্ডের ঘন্টা ত্রিশেক পরই মাশরাফি বিন মর্তুজার মধ্যস্থতায় তামিমকে গণভবনে ডেকে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রীর নির্দেশেই অবসরের ঘোষণা প্রত্যাহার করে নেন তিনি।


তবে এই ঘটনার মাস না পেরোতেই গতকাল নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম। অবশ্য এবার প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন সদ্য সাবেক এই অধিনায়ক। এসময় তাকে কিছু পরামর্শও দিয়েছেন প্রধানমন্ত্রী।


তামিম বলেন, ‍‍আমরা একসঙ্গে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলেছি আজকে। আমার ম্যাসেজটা উনাকে দিয়েছি। উনিও বুঝেছেন এবং যা বলার আমাকে সুন্দর করে বুঝিয়ে বলেছেন। তবে মূল ব্যাপার হলো এটি যে, আমার কাছে মনে হয়েছে, দলের ভালোর জন্য আমার অধিনায়কত্ব থেকে সরে যাওয়া উচিত এবং মনোযোগ দেওয়া উচিত। শুধু খেলোয়াড় হিসেবে যখনই সুযোগ আসবে, চেষ্টা করা উচিত নিজের সেরাটা দেওয়ার।‍‍


বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক শেষে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন তামিম। একই সঙ্গে এশিয়া কাপে না খেলার কথাও জানিয়েছেন এ বাঁহাতি ওপেনার।


তামিম বলেন, আমিও পুরোপুরি নিশ্চিত নিউজিল্যান্ড সিরিজে ফিরতে পারব। যেন কোনো বাড়তি সমস্যা না হয়, এ কারণেই বাড়তি সময়টা নেওয়া। যেন আমি সেরা অবস্থায় নিউজিল্যান্ড সিরিজে ফিরতে পারি।


তামিমের বাইশ গজে ফেরা প্রসঙ্গে আশাবাদী নাজমুল হাসান পাপনও।


পাপন বলেন, এশিয়া কাপ খেলতে গেলে তো ওর ইনজুরি পারমান্যান্ট ড্যামেজ হয়ে যাবে, সেটা আমরা চাই না। আমি পূর্ণ নিশ্চিত, সে নিউজিল্যান্ড সিরিজে ফিরবে।


আগামী সেপ্টেম্বরের শেষের দিকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠের এই সিরিজ শুরু হবে ২১ সেপ্টেম্বর। সিরিজের বাকি দুই ওয়ানডে যথাক্রমে ২৩ ও ২৬ সেপ্টেম্বর। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com