ভারতে নিরাপত্তার নিশ্চয়তায় আইসিসির দ্বারস্থ পাকিস্তান
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ১৬:৫০
ভারতে নিরাপত্তার নিশ্চয়তায় আইসিসির দ্বারস্থ পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে বিশ্বকাপ খেলতে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করতে আইসিসির দ্বারস্থ হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও পাকিস্তান সরকার। পাকিস্তান দলের ভারতে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করতে আরও সময় নিচ্ছে সরকার। পাশাপাশি এ মাসের তৃতীয় সপ্তাহে ভারতে একটি নিরাপত্তা প্রতিনিধিদল পাঠানোর প্রক্রিয়াও শুরু করছে পাকিস্তান।


আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। এই আসরে আহমেদাবাদসহ ভারতের ৫টি ভেন্যুতে খেলার কথা আছে পাকিস্তানের। বিশ্বকাপ খেলতে পাকিস্তান দলের ভারত সফর নিয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করেছে পাকিস্তান সরকার।


পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোর নেতৃত্বাধীন কমিটি বৃহস্পতিবার প্রথম বৈঠক করে। এই বৈঠকে পাকিস্তানের তথ্যমন্ত্রী, প্রধানমন্ত্রীর কাশ্মীরবিষয়ক উপদেষ্টা ও পিসিবির ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ অংশ নেন।


ক্রিকেট পাকিস্তানের খবরে বলা হয়, বৈঠকে বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সফর বিষয়ে পিসিবির দৃষ্টিভঙ্গি তুলে ধরেন জাকা আশরাফ।


একটি সূত্র জানায়, ভারতে পাকিস্তানের নিরাপত্তার বিষয়টি আইসিসির কাছে উত্থাপনের সিদ্ধান্ত নিয়েছে কমিটি। পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল বলেন, ভারতের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সেখানে পাকিস্তান ক্রিকেট দলের নিরাপত্তার বিষয়ে আপোসের সুযোগ নেই। আইসিসি থেকে নিরাপত্তার নিশ্চয়তা পেলে তবেই পাকিস্তান দলকে বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়ার ছাড়পত্র দেয়া হবে।


বৈঠকের সূত্রটি ক্রিকেট পাকিস্তানকে আরও জানায়, চলতি মাসের তৃতীয় সপ্তাহে পাকিস্তানের একটি নিরাপত্তা প্রতিনিধিদল ভারতে পাঠানো হবে। যে-সব ভেন্যুতে পাকিস্তানের ম্যাচ আছে, প্রতিনিধিদলটি সেসব জায়গা ঘুরে দেখবে। পুরো প্রক্রিয়াতে পাকিস্তান সরকার ভারত ও আইসিসির সঙ্গে যোগাযোগ রাখবে বলে জানানো হয়।


জুনের শেষ সপ্তাহে প্রকাশিত বিশ্বকাপ সূচি অনুসারে ভারতের পাঁচটি ভেন্যুতে খেলবে পাকিস্তান। ভেন্যুগুলো হচ্ছে আহমেদাবাদ, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই ও কলকাতা। এর মধ্যে ভারত-পাকিস্তান ‘হাইভোল্টেজ’ ম্যাচ অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এর আগে পিসিবি বলেছিল, নকআউট পর্বের আগে এ ভেন্যুতে খেলতে চায় না তারা।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com