ইমার্জিং এশিয়া কাপ ২০২৩
আবারো বিতর্ক বাংলাদেশ-ভারত ম্যাচ
প্রকাশ : ২১ জুলাই ২০২৩, ১৭:৪৫
আবারো বিতর্ক বাংলাদেশ-ভারত ম্যাচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে ভারত ‘এ’ দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচের শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এরপর ম্যাচের ১৪তম ওভারে আম্পায়ারের সিদ্ধান্তে সৃষ্টি হয়েছে বিতর্কের।


ম্যাচে নিজের প্রথম ওভার করতে এসেছিলেন টাইগার স্পিনার রাকিবুল। ওভারের প্রথম তিন বলেই পরাস্ত হন ভারতীয় ব্যাটার নিকিন জোশ। পরের বলটি উইকেট থেকে বেরিয়ে এলে তাকে স্ট্যাম্পিং করেন উইকেটরক্ষক আকবর আলী। স্বভাবতই সিদ্ধান্তের জন্য থার্ড আম্পায়ারের দ্বারস্থ হন অন ফিল্ড আম্পায়ার।


স্ট্যাম্পিংয়ের রিপ্লে দীর্ঘক্ষণ ধরে দেখেন থার্ড আম্পায়ার ফয়সাল আফ্রিদি। প্রথমে তিনি লাল বাতি জ্বালিয়ে আউটের ঘোষণা দেন। যার ফলে উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ দল। কিন্তু পরক্ষণে সিদ্ধান্ত বদলে ফেলেন ফয়সাল। কেননা রিপ্লেতে দেখা যায় আকবর স্টাম্প ভাঙার সময়, জোসের পা পপিং ক্রিজের ভেতর মাটিতেই ছিল। তাই সিদ্ধান্ত পাল্টে নট-আউটের সিদ্ধান্ত দেন তিনি।


এরপরই বদলে যায় বাংলাদেশ দলের চেহারা। অধিনায়ক সাইফ হাসান সঙ্গে সঙ্গে এনিয়ে কথা বলেন অন-ফিল্ড আম্পায়ারদের সঙ্গে। যদিও এমন সিদ্ধান্ত বাংলাদেশ দলে খুব একটা প্রভাব ফেলতে পারেননি। কেননা কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতকে চাপে রেখেছে তারা।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত টস হেরে আগে ব্যাটিংয়ে নামা ভারতের সংগ্রহ ৩৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৭ রান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন রাকিবুল ও তানজিম হাসান সাকিব। একটি করে শিকার শেখ মাহেদী ও সাইফ হাসানের।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com