ছয় উইকেট হারিয়ে বিপাকে আফগানিস্তান
প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ১৫:২৫
ছয় উইকেট হারিয়ে বিপাকে আফগানিস্তান
প্রিন্ট অ-অ+

দ্বিতীয় পর্বে আফগানিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফরে ব্যাটে-বলে জ্বলে ওঠেছে আফগান ক্রিকেটাররা। চলমান ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ইতিমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছে তারা। আর আজ দুপুর ২টায় তৃতীয় এবং শেষ ওয়ানডেতে স্বাগতিকদের বিপক্ষে সাগরিকায় মাঠে নামে তারা যাতে টসে জিতে আফগান অধিনায়ক ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পর বোলিংয়ে ইনিংসের তৃতীয় ওভারেই তিন উইকেট নিয়ে ব্রেক থ্রু এনে দেন শরিফুল ইসলাম। তাসকিন আহমেদের বলে আউট হয়ে সাজঘরে ফিরেছেন রহমানুল্লাহ গুরবাজও।


প্রথম দুই ম্যাচে জয় পাওয়ায় এবারই প্রথম বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে সফরকারীরা। আজ তাই শেষ ম্যাচেও জয়ী হয়ে টাইগারদের হোয়াইট ওয়াশ করার লক্ষ্য নিয়েই মাঠে নামেন দুই আফগান ওপেনার গুরবাজ এবং ইব্রাহিম জাদরান। টাইগারদের হয়ে বোলিং ইনিংসের সূচনা করেন শরিফুল ইসলাম।


আগের ম্যাচে সেঞ্চুরি পাওয়া দুই আফগান ওপেনার আজ প্রথম ওভার থেকেই টাইগার বোলারদের বিপক্ষে দেখেশুনে খেলা শুরু করেন। প্রথম দুই ওভারে ২ রান করা ওপেনিং জুটি ভাঙেন শরিফুল নিজের করা দ্বিতীয় ওভারের প্রথম বলেই। আগের ম্যাচে শত রান করা জাদরান আজ কট বিহাইন্ড হয়ে গ্লাভসবন্দী হন উইকেট রক্ষক মুশফিকুর রহিমের, ফিরে যান মাত্র ১ রান করেই।


এরপর একই ওভারের পঞ্চম বলে ক্রিজে আসা নতুন ব্যাটার রহমত শাহও শূন্য রানে ফিরেছেন শরিফুলের শিকার হয়েই। পর পর দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়া আফগান দলের হাল ধরতে এরপর ব্যাটিংয়ে আসেন অধিনায়ক হাশমতউল্লাহ। তবে আগের ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান গুরবাজের সঙ্গে এ জুটি বড় হয়নি তাসকিনের কল্যাণে। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে তার করা বাউন্সারে টপ এজের শিকার হয়ে গুরবাজও ফিরেছেন মুশফিকের গ্লাভসবন্দী হয়েই।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ৬৭ রান।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com