পিএসজিতে খেলে আমার লাভ হচ্ছে না: এমবাপ্পে
প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ০০:৩০
পিএসজিতে খেলে আমার লাভ হচ্ছে না: এমবাপ্পে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করতে চান না কিলিয়ান এমবাপ্পে। চিঠি দিয়ে ক্লাবকে বিষয়টি জানিয়ে দিয়েছেন তিনি। গত জুনে এই খবর ইউরোপের ক্লাব ফুটবলের বাজরে বোমার মতো ফাঁটে।


ওই ঘটনার পর আন্তর্জাতিক বিরতিতে (জুনে) জাতীয় দলের ক্যাম্পে যোগ দেন পরপর দুটি বিশ্বেকাপের ফাইনালে খেলা এমবাপ্পে। সেখানে ফ্রান্স ফুটবলকে এক সাক্ষাৎকার দেন তিনি। যা চলতি সপ্তাহে প্রকাশিত হয়েছে।


সেখানে এমবাপ্পে সাক্ষাৎকারের মাঝে বলেছেন, পিএসজি বিভেদ সৃষ্টিকারী ক্লাব। এখানে খেলে তার তেমন লাভ হচ্ছে না। যেকারণে জাতীয় দলে তিনি যেমন ধীরে ধীরে বেড়ে উঠেছেন, পিএসজি ‘তে তেমনটি হয়নি।


এমবাপ্পে বলেছেন, ‘ভক্তরা আমার পারফরম্যান্স খাটো করে দেখে কিনা? হ্যাঁ, করে। কিন্তু এটাতে আমি তাদের দোষ দেই না। প্যারিসে তারা আমাকে প্রতিদিন দেখে, হয় জাতীয় দলে নয়তো পিএসজির হয়ে প্রতি সপ্তাহে। এবং গেল বছরগুলোতে আমি অনেক গোল করেছি। এখানকার ফুটবল ভক্তদের জন্য বিষয়টিকে স্বাভাবিকভাবে দেখারই কথা।’


সাক্ষাৎকারে তার পারফরম্যান্স খাটো করে দেখা নিয়ে কোন অভিযোগ নেই বলেও মন্তব্য করেছেন এমবাপ্পে। কারণ তিনিও এক সময় মেসি-রোনালদো যে দুর্দান্ত কীর্তি প্রতিদিন গড়েছেন সেটাকে স্বাভাবিক ভেবেছেন। তার মতে, এটাই ভোক্তা সমাজ। ভালো করলে প্রত্যাশা কমবে না।


তিনি বলেন, “আমি এখনও তরুণ এবং আমারও অনেক কিছু দেখার সুযোগ হয়েছে। আমিও মেসি-রোনালদো যা করেছেন, অন্য কিংবদন্তিরা যা করেছেন সেটাকে একসময় স্বাভাবিক হিসেবে দেখেছি। এটা ভোক্তা সমাজ। এখানে ‘ভালো হচ্ছে, তবে আরও ভালো করতে হবে।’ এমনটা বলা হয়।”


পিএসজি’তে খেলার কারণে অনেক ‘গালগল্প’ ছড়ায় উল্লেখ করে এমবাপ্পে বলেন, ‘আমি মনে করি, পিএসজিতে খেলে আমার তেমন একটা লাভ হচ্ছে না। কারণ এটা বিভেদ সৃষ্টিকারী দল, বিভেদ সৃষ্টিকারী ক্লাব। সুতরাং এখানে অনেক বেশি গল্প ছড়াবে। এটা আমাকে বিরক্ত করে না।’


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com