সাফের সেরা গোলরক্ষক বাংলাদেশের জিকো
প্রকাশ : ০৫ জুলাই ২০২৩, ০১:১৯
সাফের সেরা গোলরক্ষক বাংলাদেশের জিকো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনালে উঠতে পারেনি। দক্ষিণ এশিয়ার ফাইনালের মঞ্চে না উঠতে পারলেও বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হয়েছেন।


টুর্নামেন্টের ফাইনাল শেষে পুরস্কার প্রদান অনুষ্ঠানে সেরা গোলরক্ষকের এই স্বীকৃতি পান জিকো।


বাংলাদেশ দল গতকাল দেশে ফিরেছে। আজ ফাইনালে মঞ্চে সশরীরে উপস্থিত থাকতে পারেননি জিকো। তাই তার পক্ষ হয়ে স্মারক পুরস্কার গ্রহণ করেছেন সাফের কম্পিটিশন ম্যানেজার আসিফ। তিনি বাংলাদেশে এসে জিকোকে সেটি বুঝিয়ে দেবেন।


বাংলাদেশ সাফে চারটি ম্যাচ খেলেছে। চার ম্যাচে পাঁচটি গোল হজম করেছে। জিকো পাঁচ গোল হজম করলেও ভালো কিপিং করেছেন। বিশেষ করে সেমিফাইনালে তার অসাধারণ দৃঢ়তায় বাংলাদেশ শক্তিশালী কুয়েতের বিপক্ষে ম্যাচটি অতিরিক্ত সময়ে নিতে সক্ষম হয়।


টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় দুই পুরস্কারই পেয়েছেন ভারতের সুনীল ছেত্রী। ফেয়ার প্লে পুরস্কার পেয়েছে নেপাল। সাফে ম্যাচ কমিশনারের দায়িত্ব পালন করা ভুটানের মিন্দু দর্জি ও ভারতের গৌতম করের বিচারে সেরা খেলোয়াড়, গোলরক্ষক ও ফেয়ার প্লে নির্বাচিত হয়েছে।


সাফ সভাপতি কাজী সালাউদ্দিন পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলালসহ অন্য কর্মকর্তারা বিজয়ীদের পদক ও ট্রফি দেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com