এক হালি গোলে ব্রাজিলকে হারাল সেনেগাল
প্রকাশ : ২১ জুন ২০২৩, ০৮:৩৮
এক হালি গোলে ব্রাজিলকে হারাল সেনেগাল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছন্নছাড়া ফুটবল, ভুল পাসের মহড়া, আত্মঘাতী গোল, বল দখল আর আক্রমণে এগিয়ে থাকলেও সেনেগালের বিপক্ষে ভীষণ দৃষ্টিকটু ফুটবল খেললো ব্রাজিল। ফল, পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের জালে সেনেগালের ৪ গোল।


পর্তুগালের লিসবনে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গলবার (২০ জুন) রাতে ফিফা র্যাংকিংয়ের ১৮ নম্বর দল সেনেগালের কাছে ৪-২ গোলে হেরেছে তিন নম্বরে থাকা ব্রাজিল।


অথচ ম্যাচে ৬৩ শতাংশ বল দখলে রেখেছিল ব্রাজিল। ১১টি শট নেয়, যার ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে সেনেগাল ৩৭ শতাংশ বল দখলে রেখে ৭ শট নেয়, যার ৪টিই ছিল লক্ষ্যে।


৬ গোলের ম্যাচে শুরুতে এগিয়ে ছিল ব্রাজিল। ১১ মিনিটে দলকে এগিয়ে নেন লুকাস পাকোয়েতা। ভিনিসিয়ুস জুনিয়রের ক্রস থেকে দারুণ হেডে গোল করেন এই মিডফিল্ডার।


তবে সেই গোল শোধ করতে খুব বেশি সময় নেয়নি সেনেগাল। ২২ মিনিটে নিজেদের ভুলেই গোল হজম করে ব্রাজিল। বক্সের মধ্যে বল ক্লিয়ার করতে গিয়ে জোয়েলটন দিয়ে বসেন প্রতিপক্ষেল হাবিব দিয়ালোকে। জোরালো শটে তিনি সমতায় ফেরান সেনেগালকে।


দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটের মাথায় আবার ভুল ব্রাজিলের। এবার আত্মঘাতী গোলে দলকে পিছিয়ে দেন মার্কুইনহস। ৫৫ মিনিটে সাদিও মানে কোনাকুনি শটে ব্যবধান ৩-১ করেন।


৫৮ মিনিটে কর্নার কিক থেকে জটলায় বল পেয়ে মার্কুইনহস গোল করে ৩-২ করেছিলেন। কিন্তু যোগ করা সময়ের সপ্তম মিনিটে নিকোলাস জ্যাকসন একা পেয়ে যান ব্রাজিল গোলরক্ষক এডেরসনকে।


এডেরসন গোল বাঁচাতে এগিয়ে এসে তাকে ফেলে দেন। পেনাল্টি পায় সেনেগাল। সফল স্পট কিকে ৪-২ করেন সাদিও মানে। মানের এই গোল হতেই শেষ বাঁশি বাজান রেফারি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com