বৃষ্টির হানায় বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ সাময়িক বন্ধ
প্রকাশ : ০৯ মে ২০২৩, ২১:৫৬
বৃষ্টির হানায় বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ সাময়িক বন্ধ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বৃষ্টির কারনে আপাতত বন্ধ রয়েছে ইংল্যান্ডের চেমসফোর্ডে চলমান বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ। বাংলাদেশের দেওয়া ২৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৬.৩ ওভারে বৃষ্টি আসলে দুই দলই মাঠ ছাড়ে।


এসময় আয়ারল্যান্ড ৩ উইকেটে ৬৫ রান তোলে। ফলে ৩৩.৩ ওভারে তাদের প্রয়োজন ১৮২ রান। হ্যারি টেক্টর ২১ ও লরকান টাকার ২১ রানে ব্যাট করchil।


মঙ্গলবার (৯ মে) চেমসফোর্ডের কাউন্ট্রি গ্রাউন্ডে বাংলাদেশের দেওয়া ২৪৭ রান তাড়া করতে নেমে ধীরগতির শুরু করেন দুই আইরিশ ওপেনার পল স্টার্লিং ও স্টিফেন ডোহেনি। তবে আইরিশদের ওপেনিং জুটি ভাঙ্গতে খুব বেশি সময় লাগেনি বাংলাদেশি বোলারদের।


চতুর্থ ওভারের তৃতীয় বলে অফ স্টাম্পের বাইরে শরিফুলের লেন্থ ডেলিভারিতে কাট করতে গিয়ে ব্যাকওয়াড পয়েন্টে মেহেদি হাসান মিরাজের হাতে ধরা পড়েন স্টার্লিং। বিদায়ের আগে এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ১৫ রান। শরীফুলের দেখাদেখি উইকেট তুলে নেন আরেক পেসার হাসান মাহমুদও।


নিজের তৃতীয় ও ইনিংসের পঞ্চম ওভারে হাসানের ফুল লেন্থে করা শেষ বলে ব্যাট চালিয়ে বোকা বনে যান অ্যান্ড্রু বার্লর্বিনি। তার ইনসুইং বোলিংয়ে পরাস্ত হয়ে বোল্ড হয়েছেন ৫ রান করা আইরিশ অধিনায়ক। এরপর তৃতীয় উইকেট জুটিতে ডোহেনি ও হ্যারি টেক্টর জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন।


তবে দলীয় ৬৩ রানের মাথায় তাইজুল ইসলামের বলে তারই হাতে ক্যাচ দিয়ে বসেন ডোহেনি। ফলে টেক্টরের সঙ্গে ৩৬ রানের জুটি ভেঙে যায়। বিদায়ের আগে ৩৯ বলে ১৭ রান করেন আইরিশ এই ওপেনার। এরপর টাকার ক্রিজে আসার পর এবাদত হোসেনের বলে টেক্টরের ব্যাটে না লাগলেও রিভিউ নিয়ে হতাশ হন টাইগাররা।


এ রিভিউয়ের পরপরই নেমেছে বৃষ্টি। আম্পায়াররা বন্ধ করে দিয়েছেন খেলা। ১৬.৩ ওভারে ৩ উইকেটে ৬৫ রান। তবে এ পর্যায়ে খেলা আর না হতে পারলে এ ম্যাচে ফল আসবে না।


এর আগে টস হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে মুশফিকুর রহিমের ৬১, নাজমুল হোসেন শান্ত ৪৪ এবং হৃদয় ও মিরাজের ২৭ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ।


বোলিংয়ে ৬১ রানে ৩ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার লিটল। দুটি করে উইকেট পান মার্ক এডেয়ার ও গ্রাহাম হিউম। এ ছাড়া একটি করে উইকেট পান কার্টিশ ক্যাম্ফার ও জর্জ ডকরেল।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com