অপ্রতিরোধ্য হালান্ডের কাঁধে ভর করে ছুটছে ম্যান সিটি
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ১৪:২৫
অপ্রতিরোধ্য হালান্ডের কাঁধে ভর করে ছুটছে ম্যান সিটি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘রোবট’, ‘গোলমেশিন’ ২২ বছর বয়সেই এরকম অনেক উপাধিই পেয়ে গেছেন ম্যান সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হালান্ড। বরুশিয়া ডর্টমুন্ড থেকে পেপ গার্দিওলা যে কি রত্ন বাছাই করে ইত্তিহাদ স্টেডিয়ামে নিয়ে এসেছেন, তা এখন টের পাচ্ছে ম্যানচেস্টার সিটি কর্মকর্তারা।
আর এখনকার দিনগুলোতে হালান্ডের মাঠে নামা মানেই যেন অবধারিতভাবে আরও নতুন একটি রেকর্ডের জন্ম দেবেন।


শনিবার রাতে লেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এর মধ্যে জোড়া গোল করলেন আরলিং হালান্ড। অন্য গোলটি করেছেন জন স্টোনস। ম্যাচের ৭৫তম মিনিটে লেস্টারের পক্ষে একটি গোল শোধ করেন কেলেচি ইহেনাচো।


জোড়া গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগে অসাধারণ এক রেকর্ড স্পর্শ করে ফেললেন হালান্ড। গতকালের জোড়া গোলে প্রিমিয়ার লিগে এক মৌসুমে সালাহ'র করা ৩২ গোলের রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি। ২০১৭–১৮ মৌসুমে ৩৮ ম্যাচের লিগে মোহাম্মদ সালাহ সর্বোচ্চ ৩২ গোল করে রেকর্ড বুকে এককভাবে নিজের নাম লিখে রেখেছিলেন। কিন্তু এ মৌসুমে লিগের এখনো ৮ ম্যাচ বাকি থাকায় হালান্ড এই রেকর্ডকে ভেঙ্গে কোথায় নিয়ে যান তা ঠিক এখনই বলা যাচ্ছে না। গতকালের ম্যাচের মাত্র চারদিন আগেই বায়ার্নের বিপক্ষে গোল করে আরেক অনন্য রেকর্ড করেছিলেন হালান্ড। বায়ার্নের বিপক্ষে গোল করায় সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তার মোট গোল দাঁড়িয়েছিল ৪৫ এ, হালান্ডের আগে ইংলিশ প্রিমিয়ার লিগের কোন খেলোয়াড়ই ৪৫ গোল করতে পারেন নি।


এই জয়ের ফলে আর্সেনালের পেছনে এখনও দারুণভাবেই ছুটছে ম্যানচেস্টার সিটি। গানারদের সঙ্গে ম্যান সিটির ব্যবধান মাত্র ৩ প্যেন ৩০ ম্যাচে ৭৩ পয়েন্ট আর্সেনালের। আর ম্যানচেস্টার সিটির গতকালের প্রতিপক্ষ লেস্টার সিটি রয়েছে রেলিগেশনের খাঁড়ায়। ৩১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে রয়েছে তারা।


প্রথমার্ধেই ৩ গোলে এগিয়ে যায় সিটি। বিরতির পর এক গোল শোধ করে শুধু ব্যবধানই কমাতে পেরেছে সফরকারীরা। ম্যাচের ৫ মিনিটে কর্নার থেকে রদ্রির হেডে পাওয়া বলে সিটিকে এগিয়ে দেন জন স্টোন্স। ৮ মিনিট পরেই পেনাল্টি আদায় করে নেন জ্যাক গ্রিলিশ। তার ক্রসে উইলফ্রেড এনডিডি বলে হাত ছোঁয়ালে, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ব্যবধান ২-০ করেন হালান্ড। এরপর দ্বিতীয় গোল পেতে মাত্র ১২ মিনিট অপেক্ষা করতে হয়েছে হালান্ডকে। সেই এনডিডিকেই আরও একবার বোকা বানিয়ে চিতার বেগে এগিয়ে গিয়ে হালান্ডকে পাস বাড়ান কেভিন ডি ব্রুইন। দুর্দান্ত এই আক্রমণকে গোলে পরিণত করে সালাহ'র রেকর্ডে ভাগ বসান তিনি।


বিরতির পর হ্যাটট্রিক পূরণের সঙ্গে সালাহকে ছাড়িয়ে যাওয়ার খিদে নিয়েই নামতে চেয়েছিলেন হালান্ড। কিন্তু গার্দিওলা সেটা হতে দিলে তো! সামনে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ এবং লিগ শিরোপার দৌঁড়ে টিকে থাকার ম্যাচগুলোর জন্য শক্তি সঞ্চয় করে রাখতে দ্বিতীয়ার্ধে তাকে আর মাঠেই নামান নি কোচ গার্দিওলা।


হালান্ডের বদলি হিসেবে খেলেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা হুলিয়ান আলভারেজ। গার্দিওলা একে একে তুলে নেন স্টোন্স, রদ্রি, গ্রিলিশ, ডি ব্রুইনকেও।


সিটির খেলায়ও তখন ছিল সে সুযোগে ৭৫ মিনিটে লেস্টারের হয়ে সান্ত্বনাসূচক গোল করেন কেলেচি ইহেয়ানাচো। তবে ১৯তম স্থানে থাকা লেস্টারের অবশ্য এই গোলে খুব একটা খুশি হওয়ার কারণ নেই, রেলিগেশন রীতিমতো চোখ রাঙাচ্ছে তাদের।


বিবার্তা/ নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com