রিয়ালের টানা জয়, নাকি লিভারপুলের প্রতিশোধ
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১১
রিয়ালের টানা জয়, নাকি লিভারপুলের প্রতিশোধ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের স্মৃতি ফিরে আসছে যেন এবার শেষ ষোলোতেই। গতবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হয়েছিলো রিয়াল মাদ্রিদ এবং লিভারপুল। অলরেডদের হারিয়ে শিরোপা জয় করে নিয়েছিলো কার্লো আনচেলত্তির শিষ্যরা। এবারও দুই দল মুখোমুখি। কী হবে এই ম্যাচে? লিভারপুল প্রতিশোধ নেবে নাকি জয়রথ অব্যাহত থাকবে ১৪ বারের চ্যাম্পিয়নদের?




২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও রিয়ালের কাছে হেরেছিল লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের দলকে গতবারের ফাইনালেও রিয়াল হারায় ১-০ গোলে। এর মাঝে ২০২১ সালের কোয়ার্টার ফাইনালে অলরেডদের বিদায় করেছিল রিয়াল।




শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে আজ ইউরোপাজয়ী ফ্রাংকফুর্টের মুখোমুখি হচ্ছে সিরি ‘এ’র শীর্ষে থাকা নাপোলি। ফ্রাংকফুর্ট এবারই প্রথম পৌঁছে শেষ ষোলোয়। ম্যারাডোনা জাদুতে ১৯৮৮-৮৯ মৌসুমের জিতেছিল উয়েফা কাপ। নাম বদলে চ্যাম্পিয়নস লিগ হওয়ার পর কখনো শেষ ষোলোর বাধা পার হতে পারেনি নাপোলি। এবার ম্যারাডোনা পৃথিবীতেই নেই। তার অনুপস্থিতিতে কী ভাগ্যবদল করতে পারবে ন্যাপোলি?




লিভারপুল গত মৌসুমে আশা জাগিয়েছিল ইংল্যান্ডের প্রথম দল হিসেবে এক মৌসুমে চার শিরোপা জয়ের। রিয়ালের কাছে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে হেরে ভেসে যায় তাদের সে স্বপ্ন। এরপর এবারের মৌসুমে তো এই দলটিকে খুঁজেই পাওয়া যাচ্ছে না। ইংলিশ প্রিমিয়ার লিগে এখন রয়েছে ৮ নম্বরে। টানা হারের পর শেষ দুটি ম্যাচে জয় পেয়েছে তারা।




প্রিমিয়ার লিগের আশা আপাতত আর নেই। সে কারণে এবার তাদের সমস্ত মনযোগ কেবল চ্যাম্পিয়নস লিগে। কিন্তু সামনে যে বড় বাধা, রিয়াল মাদ্রিদ! যে দলটিকে সর্বশেষ তারা হারিয়েছিল ২০০৯ সালের শেষ ষোলোয়।




ইনজুরি শঙ্কা থাকলেও অ্যানফিল্ডের জন্য যে ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন আনচেলত্তি, সেখানে নাম রয়েছে করিম বেনজেমা এবং থিবাত কুর্তোয়ারও। তবে ইনজুরির কারণে স্কোয়াডে নেই দুই মিডফিল্ডার টনি ক্রুস এবং অরেলিও চুয়ামেনি। তবুও, টানা চার ম্যাচ জিতে অ্যানফিল্ডে আসা রিয়াল মাদ্রিদ মাঠে নামবে পূর্ণ শক্তির দল নিয়েই।




বিবার্তা/এমএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com