বর্ণবাদী আচরণে ভিনিসিয়ুসের জীবনটা প্রায় অতিষ্ঠ
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৮
বর্ণবাদী আচরণে ভিনিসিয়ুসের জীবনটা প্রায় অতিষ্ঠ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভিনিসিয়ুসের জীবনটা প্রায় অতিষ্ঠ করে তুলেছে বর্ণবাদীরা। ভিনিসিয়ুসের উদ্দেশে প্রতিপক্ষ দলগুলোর সমর্থকদের বর্ণবাদী আচরণ প্রায়ই দেখা যাচ্ছে। এই নিয়ে বেশকয়েকবারই ভিনিসিয়ুস আর তাঁর ক্লাব রিয়াল মাদ্রিদ অভিযোগ করে আসছে। এতেও পরিস্থিতির খুব একটা উন্নতি হয়েছে বলা যাবে না।


অনেকেই আবার দাবি করছেন, ভিনিসিয়ুসের সঙ্গে যা হচ্ছে, তার পেছনে দায় আছে ভিনিসিয়ুসের নিজেরও। তবে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের দাবি, মাঠে যা–ই ঘটুক না কেন, তা দিয়ে ভিনিসুয়েসের সঙ্গে বর্ণবাদী আচরণের ন্যায্যতা দেওয়া যাবে না। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদ ম্যাচের আগে গতকালের সংবাদ সম্মেলনে এই কথা বলেছেন লিভারপুল কোচ।


সর্বশেষ ওসাসুনার মাঠ এল সাদার স্টেডিয়ামে রিয়ালের ২-০ ব্যবধানে জয়ের রাতে ভিনিসিয়ুসকে ‘কুকুরের বাচ্চা’ বলে গালি দিয়েছেন এক দর্শক। তা–ও এমন সময়ে, যখন তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহত ঘানার ফুটবলার ক্রিস্টিয়ান আতসুর স্মরণে ম্যাচ শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হচ্ছিল। এমনকি ২২ বছর বয়সী ফুটবলারের মৃত্যু কামনা করে গ্যালারিতে গানও ধরেছিলেন ওসাসুনার সমর্থকেরা।


চলতি মৌসুমে লা লিগার চেয়ে চ্যাম্পিয়নস লিগেই বেশি ছন্দে আছেন ভিনিসিয়ুস। লিগে যেখানে ২১ ম্যাচে করেছেন ৭ গোল, সেখানে চ্যাম্পিয়ন লিগে ৬ ম্যাচে গোল করেছেন ৪টি। লিভারপুলের বিপক্ষে রেকর্ডটাও ভিনিসিয়ুসের বেশ ভালো। এখন পর্যন্ত লিভারপুলের বিপক্ষে তিন ম্যাচ খেলে ৩ গোল করেছেন এই ব্রাজিলিয়ান,যার একটি গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে।


তাই এবার চ্যাম্পিয়ন লিগে রিয়াল ম্যাচে ভিনিসিয়ুসকে বড় হুমকি হিসেবে দেখছেন ক্লপ, ‘ভিনিসিয়ুস বিশ্বমানের একজন ফুটবলার। মাঠে ওকে অরক্ষিত রাখা ঠিক হবে না কিংবা ওয়ান টু ওয়ান পরিস্থিতিতে ফেলা যাবে না। গত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ও আরও তরুণ ছিল।


ওর গোলেই ম্যাচের ফল নির্ধারণ হয়েছে। আমি নিশ্চিত, ওই গোল ভিনিসিয়ুসকে এরই মধ্যে রিয়াল মাদ্রিদের কিংবদন্তি বানিয়েছে।’ আজ রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগ খেলতে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে যাবে রিয়াল মাদ্রিদ।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com