মেসি-রোনালদোর স্মরণীয় দ্বৈরথে জয় পেল পিএসজি
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৩, ০১:৪২
মেসি-রোনালদোর স্মরণীয় দ্বৈরথে জয় পেল পিএসজি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নান্দনিক এক ফুটবল ম্যাচের সাক্ষী হয়ে থাকল সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়াম। সৌদি ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার আয়োজনে রিয়াদ অল স্টার বনাম পিএসজির ম্যাচটি রীতিমতো মুগ্ধতা ছড়িয়েছে। একের পর এক আক্রমণ-পাল্টা আক্রমণে মেসি-রোনালদোর এ দ্বৈরথ হয়ে থাকল স্মরণীয়।


প্রীতি ম্যাচে দুদলই দিয়েছে নিজেদের সেরাটা। ৬০ মিনিটের আগ পর্যন্ত তিনবার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি পিএসজি। তবে এরপর দ্রুত দুই গোল করে জয়টা নিশ্চিত করে নেয় ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। মেসি-রোনালদোর স্মরণীয় এ দ্বৈরথে ৫-৪ গোলের জয় পেয়েছে মেসি-নেইমারের পিএসজি।


ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে অল স্টার একাদশ। তবে বল দখলে আধিপত্য দেখিয়ে স্বাগতিকদের প্রথম ধাক্কাটা দিয়েছে পিএসজি। ম্যাচের তৃতীয় মিনিটে লিওনেল মেসির গোলে লিড পেয়ে যায় ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।


নেইমারের পাস থেকে বক্সের বাঁ পাশ থেকে শট নিয়ে লক্ষ্যভেদ করেন মেসি। তবে মেসির গোলের পাল্টা জবাব দিয়েছেন সৌদি অলস্টারের ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৪ তম মিনিটে পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস রোনালদোকে ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় অল স্টার। স্পটকিক থেকে দলকে সমতায় ফেরান অধিনায়ক রোনালদো।


৩৯ মিনিটে অলস্টারের খেলোয়াড় সালেম আল-দাউসারিকে ফাউল করেন হুয়ান বারনেট। তাতে লালকার্ড দেখতে হয় বারনেটকে। সে সময়ে ১০ জনের দলে রূপ নেয় পিএসজি।


৪৩ মিনিটে পিএসজির হয়ে গোল করেন ব্রাজিল তারকা মারকুইনহোস। তাতে ২-১ গোলে লিড পান মেসিরা। পিছিয়ে পড়ে রোনালদো আবারও সুযোগের অপেক্ষা করেন। কিন্তু সুযোগ পেয়ে যান নেইমার। ৪৬ মিনিটে সৌদি অলস্টারের ডি-বক্সে ফাউলের শিকার হয়ে নেইমার পেয়ে যান পেনাল্টি। পেনাল্টি থেকে পিএসজিকে লিড গোলের বদলে হতাশা দেন ব্রাজিল স্ট্রাইকার। তার স্বভাবজাত শট ধরে ফেলেন মোহাম্মদ আল-ওয়াইস।


প্রথমার্ধের শেষ সময়ে ম্যাচে আবারও সমতা ফেরান রোনালদো। ৫০ মিনিটে পিএসজির ডি-বক্সের সামনে থেকে ফ্রি-কিকের সুযোগ পান পর্তুগিজ স্ট্রাইকার। কিন্তু তার নেয়া শট মেসিদের মানব দেয়ালে লেগে ফিরে আসে। সে সময়ে দলকে বিপদমুক্ত করতে ব্যর্থ হন নেইমাররা। তাতে কয়েক পা ঘুরে বল রোনালদোর পায়ে আসলেই জালে জড়াতে ভুল করেননি তিনি। ফলে প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে ২-২ গোলের সমতা আসে ম্যাচে।


প্রথমার্ধের বিরতি শেষে সার্জিও রামোসের গোলে এগিয়ে যায় মেসিরা। তবে কয়েক মিনিট পরেই জাং হায়ুন-সোর গোলে ম্যাচে আবার ফেরে সমতা। তখন গোল সংখ্যা হয় ৩-৩।


৬০ মিনিটে পেনাল্টির সুযোগ পান কিলিয়ান এমবাপ্পে। নেইমারের মতো এ সুযোগটি নষ্ট না করে তিনি পিএসজিকে এনে দেন লিড গোল। তাতে ৪-৩ গোলে এগিয়ে যায় ফরাসি ক্লাবটি। সে সময়ে দুই দলে তারকাদের পরিবর্তন করায় ভক্তদের হতাশ হতে হয়েছে।


তবে হতাশার মাঝেও গোল করেছে মেসিদের দল। এমবাপ্পের বদলে মাঠে নামা হুগো একিতিকে ৭৮ মিনিটে গোল করে ম্যাচে ব্যবধান গড়েন ৫-৩ গোলের। রোনালদোকে ছাড়া সৌদি অলস্টার তখন ২ গোলে পিছিয়ে পড়ে। এরপর আর দ্রুত ম্যাচে ফিরতে পারেনি অল স্টার। তাই অতিরিক্ত সময়ে টেলিস্কার গোল শুধু ব্যবধানই কমিয়েছে। ৫-৪ গোলে শেষ হয় মেসি-রোনালদোর বহুল প্রতীক্ষিত দ্বৈরথ।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com