পেলের পর আরেক ফুটবল কিংবদন্তির বিদায়
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ১৯:৪৩
পেলের পর আরেক ফুটবল কিংবদন্তির বিদায়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের মৃত্যুর শোক না কাটতেই আরেক কিংবদন্তিকে হারাল ফুটবল বিশ্ব। ফুটবলপ্রেমীদের কাঁদিয়ে না-ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ইতালির সাবেক অধিনায়ক জিয়ানলুকা ভিয়াল্লি।


প্রায় পাঁচ বছর ক্যানসারের সঙ্গে লড়াই করে ৫৮ বছর বয়সে মারা গেছেন এই ফুটবলার। লন্ডনে চিকিৎসাধীন ছিলেন জুভেন্টাসের এই ফুটবলার। কিন্তু শেষ পর্যন্ত ক্যানসারের কাছে তাকে হার মানতেই হলো।


২০১৭ সালে তার শরীরে প্রথম ক্যান্সার ধরা পড়ে। এরপর বেশ কিছুদিন চিকিৎসা নিয়ে সেরে উঠেন তিনি। কিন্তু ২০২১ সালে তার শরীরে আবারও ক্যান্সার ধরা পড়ে। এরপর থেকে চিকিৎসাধীন ছিলেন তিনি।


শুক্রবার এক বিবৃতিতে তার পরিবার জানিয়েছে, পরিবারের সবার মাঝে থেকেই ভিয়াল্লি শেষ নিশ্বাস ত্যাগ করেন। পাঁচ বছর ক্যানসারের সঙ্গে লড়াই করেছেন তিনি। এই কঠিন সময়ে যারা ভিয়াল্লির পাশে ছিলেন ও শুভকামনা জানিয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ। তার স্মৃতি ও রেখে যাওয়া উদাহরণ সারাজীবন আমাদের হৃদয়ে স্থান করে নেবে।


জিয়ানলুকা ভিয়াল্লির এক নৈপুণ্যে ১৯৯০-৯১ মৌসুমে প্রথমবারের মতো সিরি ‘আ’ শিরোপা জিতেছিল সাম্পদোরিয়া। পরে ১৯৯২ সালে ১২ দশমিক ৫ মিলিয়ন ইউরোয় জুভেন্টাসে নাম লেখান তিনি। সে সময় এটাই ছিল দলবদলে বিশ্বরেকর্ড। পরে জুভেন্টাসের হয়ে অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়নস লিগও জিতেন তিনি।


ভিয়াল্লি ইতালির জাতীয় দলের হয়ে ৫৯ ম্যাচে ১৬ গোল করেছেন। এরপর ১৯৯৮ সালে চেলসির খেলোয়াড় কাম কোচের দায়িত্বেও ছিলেন।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com