বিপিএলের পর্দা উঠছে আজ
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩, ০৮:৪৬
বিপিএলের পর্দা উঠছে আজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নতুন ইংরেজী বছরের প্রথম আর পৌষের তৃতীয় সপ্তাহে হাঁড় কাপানো শীতে যাত্রা শুরু হচ্ছে বিপিএলের নবম আসরের। আজ শেরে বাংলা স্টেডিয়ামে পর্দা উঠবে এবারের আসরের।


শুক্রবার (৬ জানুয়ারি) মাঠের লড়াইয়ের প্রথমদিন উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স আর শুভাগত হোমের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বেলা আড়াইটায় শুরু হবে এই ম্যাচ।


পরের ম্যাচে মুখোমুখি হবে দুই অন্যতম ফেবারিট চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। হোম অব ক্রিকেটে শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টায় মুখোমুখি হবে ইমরুল কায়েস আর নুরুল হাসান সোহানের দল।


৭ দলের এ আসরের সবকটা ম্যাচ ঘরে বসে টিভিতে দেখা যাবে। নাগরিক টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে এবারের বিপিএল। রাজধানী ঢাকার শেরে বাংলা স্টেডিয়াম ছাড়াও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম আর সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেও হবে এবারের বিপিএল।


ঢাকার প্রথম পর্ব শেষে ১৩ জানুয়ারি শুরু হবে চট্টগ্রামে দ্বিতীয় পর্ব। সেখান থেকে বিপিএল আবার ফিরে আসবে ঢাকায়। ২৩ ও ২৪ জানুয়ারি ২ দিন খেলা হবে। তারপর বিপিএল চলে যাবে সিলেটে। সেখানে খেলা শুরু ২৭ জানুয়ারি। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এরপর শেষ পর্বটা পুরো শেরে বাংলায়। ১৬ ফেব্রুয়ারি ফাইনাল।


আইপিএল (চ্যাম্পিয়ন দল গতবার পেয়েছে ২০ কোটি রুপি আর রানার্সআপ ১৩ কেটি রুপি) আর বিগ ব্যাশের সঙ্গে তুলনাই চলে না। তারপরও পাকিস্তানের পিএসএল আর ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের তুলনায়ও বিপিএলের প্রাইজমানি কম। এবার প্রায় ৪ কোটি টাকার প্রাইজমানির কথা বলা হচ্ছে। এর মধ্যে চ্যাম্পিয়ন দলের জন্য ২ কোটি আর রানার্সআপ দলকে ১ কোটি টাকা দেয়ার কথা বলা হয়েছে।


৭ দলের এবারের আসরে শেষ হাসি হাসবে কে? ১৬ ফেব্রুয়ারি চ্যাস্পিয়ন ট্রফি হাতে বিজয়ীর হাসি হাসবেন কোন অধিনায়ক? চারবারের বিজয়ী মাশরাফি কি আবার চ্রাম্পিয়ন হতে পারবেন? ইমরুল কায়েস তৃতীয় বারের মত ট্রপি উঁচিয়ে ধরবেন? নাকি দেশ সেরা সাকিব আবার হবেন চ্যাম্পিয়ন? নাকি সোহানের হতে প্রথমবার উঠবে শিরোপা?


কাগজে কলমের লাইন আপের আলোকে স্থানীয় বিশেষজ্ঞরা বর্তমান চ্যাম্পিয়ন ইমরুল, লিটন, মোস্তাফিজের কুমিল্লা ভিক্টোরিয়ান্স, নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্স আর সাকিব, রিয়াদ, মিরাজের ফরচুন বরিশালকে এগিয়ে রাখছেন। তাদের মতে এই তিন দলের মধ্যেই মূল লড়াই সীমিত থাকবে। পাশাপাশি শিরোপা যুদ্ধে খুলনা টাইগার্সকেও সম্ভাবনাময় দল ভাবা হচ্ছে।


মাশরাফির সিলেটও খুব পিছিয়ে নেই। তবে শুভাগত হোমের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর নাসির হোসেনের ঢাকা ডোমিনেটরসকে শুরুতে পিছিয়ে রাখা হচ্ছে। দেখা যাক শেষ পর্যন্ত কাগজে কলমের সাথে মাঠের হিসেব কতটা মেলে?


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com