হতাশায় ফুটবল ছেড়ে দিতে চেয়েছিলেন রিচার্লিসন
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ১৯:৫৩
হতাশায় ফুটবল ছেড়ে দিতে চেয়েছিলেন রিচার্লিসন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

একটা সময় খাবারের জন্য গাড়ি পরিষ্কার করতেন। বিক্রি করতেন আইসক্রিম কিংবা চকলেট। মাদকের অভয়ারণ্যে ফুটবলকে ভালোবাসা ছেলেটাই এখন ফুটবল বিশ্বে আলোচনার কেন্দ্রে। ব্রাজিলের নাম্বার নাইন রিচার্লিসন এখন চর্চার বিষয় হয়ে উঠেছেন ফুটবল বোদ্ধাদের কাছে।


বন্ধুরা যখন মাদক বিক্রি করতো, রিচার্লিসন তখন বিক্রি করতেন আইসক্রিম, চকলেট। শুধু তাই নয় দীর্ঘদিন গাড়ি পরিষ্কারের কাজও করেছেন ব্রাজিলের এই নাম্বার নাইন। কোনো কোনো দিন আধপেটা খেয়েও শুয়ে পড়েছেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ৭ বছর বয়সে বাবার কাছ থেকে উপহার পান ফুটবল। স্বপ্ন ছিল ছেলেকে ফুটবলার বানাবেন। বাবার দেয়া সেই ফুটবল পাথেয় করেই বড় হয়েছেন তিনি।


এক সময় ইউরোপের একের পর এক ক্লাব তাকে ফিরিয়ে দিয়েছিল। হতাশায় ফুটবল ছেড়ে দেয়ার কথাও ভেবেছিলেন। সেখান থেকেই নিজের মতো করে যেনো সাজালেন নতুন এক গল্প। যে গল্পে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। বাবার স্বপ্ন পূরণ করে তিনি এখন দলের অন্যতম ভরসা। ৯ নম্বর জার্সি গায়ে ব্রাজিলের হয়ে এর আগেও অনেক ফুল ফুটিয়েছেন তিনি। চলতি মৌসুমে ৭ ম্যাচে তার গোল সংখ্যা ৯।


সাইড ভলিতে অনবদ্য দ্বিতীয় গোলটির কথা রাতজাগা ফুটবলপ্রেমীরা মনে রাখবেন অনেক দিন। নান্দনিক সেই গোলের কারণে তাকে কুর্নিশ জানাচ্ছেন ফুটবলপ্রেমীরাও।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com