ব্রাজিলের জেসুস দুটি করে গোল করলেন-করালেন
প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ০৯:১৫
ব্রাজিলের জেসুস দুটি করে গোল করলেন-করালেন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গ্যাব্রিয়েল জেসুসকে দলে ভিড়িয়ে সবচেয়ে সঠিক কাজটাই করেছে আর্সেনাল। নতুন ক্লাবে এসে রীতিমতো উড়ছেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড! প্রাক-মৌসুমেই ঝড়ের ইঙ্গিত দিয়েছিলেন, আনুষ্ঠানিকভাবে মৌসুম শুরুর পর এবার সেই ঝড়ের দেখা মিলছে। জেসুসের অতিমানবীয় পারফরম্যান্সে লেস্টার সিটিকে ৪-২ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় পেল আর্সেনাল।


ম্যানচেস্টার সিটিতে কখনোই পেপ গার্দিওলার আস্থার পাত্র হতে পারেননি জেসুস। সিটিজেনদের হয়ে সর্বোচ্চটা দিয়েও কোচের মন জোগাতে পারেননি। তবে সিটির ডাগআউটে একসময় গার্দিওলার সহকারী হিসেবে কাজ করা বর্তমান আর্সেনাল কোচ মিকেল আরতেতা ঠিকই তার প্রতিভার ঠাহর করতে পেরেছিলেন। তাই তো এবারের দলবদলে তাকে দলে পাবার সুযোগ পেয়ে এক মুহূর্ত বিলম্ব করেননি। ব্রাজিলের এই রত্নকে নিয়ে এসেছেন এমিরেটসে।


গানারদের লাল-সাদা জার্সি গায়ে জড়ানোর পর থেকেই রীতিমত ‘গোলমেশিন’ বনে গেছেন জেসুস। প্রাক-মৌসুমে একটি হ্যাটট্রিক সহ করেছেন ৭ গোল। শনিবার (১৩ আগস্ট) লেস্টার সিটির বিপক্ষে নিজে গোল করেছেন দুটি, সঙ্গে বানিয়েও দিয়েছেন সমান সংখ্যক গোল। লেস্টারের বিপক্ষে প্রথমার্ধের ২৩ এবং ৩৫ মিনিটে দুইবার লক্ষ্যভেদ করে আর্সেনালকে ম্যাচে ২-০ গোলের লিড এনে দেন জেসুস। লিড নিয়েই বিরতিতে যায় আরতেতার দল।


দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণের ধার বাড়ায় ব্রেন্ডন রজার্সের লেস্টার। যার ফলও তারা হাতেনাতে পেয়ে যায়। ৫৩ মিনিটে আর্সেনালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার উইলিয়াম সালিবা নিজেদের জালেই বল ঠেলে দিলে ম্যাচে ফেরার লাইফলাইন পায় লেস্টার। তবে এর মিনিট দুয়েক পরেই জেসুসের পাস ধরে লেস্টারের জাল কাঁপিয়ে সেই লাইফলাইন কেড়ে নেন আর্সেনালের সুইস মিডফিল্ডার গ্রানিত শাকা।


ম্যাচের ৭৪ মিনিটে ইংলিশ প্লেমেকার জেমস ম্যাডিসনের গোলে ফের ব্যবধান কমায় লেস্টার। তবে তার এক মিনিট পরেই দুই ব্রাজিলিয়ান মার্টিনেলি এবং জেসুসের যুগলবন্দীতে জয়সূচক গোল পায় বার্সেলোনা। প্রতি-আক্রমণে জেসুসের পাস থেকে বল পেয়ে লো শটে লিগে টানা দ্বিতীয় ম্যাচে গোলের দেখা পান মার্টিনেলি।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com