বৃষ্টির পর খেলা শুরু, প্রথম বলেই আউট আফিফ
প্রকাশ : ০৩ জুলাই ২০২২, ০২:৩১
বৃষ্টির পর খেলা শুরু, প্রথম বলেই আউট আফিফ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বৃষ্টির কারণে এমনিতেই ম্যাচের দৈর্ঘ্য কমে এসেছিল ১৬ ওভারে। ফের বৃষ্টির হানায় ইনিংসের দৈর্ঘ্য কমে যায় আরো। দুই ইনিংস এখন খেলা হবে ১৪ ওভার করে। বিরতির পর শুরু হয়েছে ম্যাচ। আর প্রথম বলেই ক্যাচ তুলে দিয়েছেন আফিফ হোসেন ধ্রুব।


হেইডেন ওয়ালশের করা ইনিংসের অষ্টম ওভারের তৃতীয় বলে আউট হন সাকিব আল হাসান, এক বল বিরতি দিয়ে আফিফও আকাশে তুলে দেন ক্যাচ (২ বলে ০)।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৬১ রান। মাহমুদউল্লাহ ৪ আর নুরুল হাসান সোহান ০ রানে অপরাজিত আছেন।


ভেজা আউটফিল্ডের কারণে ১ ঘণ্টা ৪০ মিনিট দেরিতে শুরু হয় বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। টস হেরে ব্যাটিং করতে নেমে আকিল হোসেনের করা প্রথম ওভারের তৃতীয় বলেই উইকেটরক্ষকের ক্যাচ হয়ে ফেরেন মুনিম শাহরিয়ার (২)। ২ রান তুলতেই প্রথম উইকেট হারায় টাইগাররা।


এনামুল হক বিজয় প্রথম বলেই হাঁকান বাউন্ডারি। আত্মবিশ্বাসের সঙ্গে খেলে সাকিবের সঙ্গে দারুণ এক জুটি গড়েন দীর্ঘ সাড়ে ছয় বছর পর টি-টোয়েন্টি দলে ফেরা এই ব্যাটার।


তবে ছোট ঝড় তুলেই থামতে হয়েছে বিজয়কে। ১০ বলে ৩ বাউন্ডারিতে ১৬ রান করে ওবেদ ম্যাকয়ের বলে এলবিডব্লিউ হয়েছেন ইনিংসের চতুর্থ ওভারে। রিভিউ নিয়েও কাজ হয়নি। সাকিব আল হাসানের সঙ্গে তার জুটিটি ছিলো ১৮ বলে ৩৪ রানের।


তবে বিজয় আউট হলেও এই জুটিতে ভর করেই পাওয়ার প্লেতে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। ৫ ওভারে তোলে ২ উইকেটে ৪৬ রান। নয় ম্যাচ পর পাওয়ার প্লেতে ৪০-এর ওপর রান পায় টাইগাররা।


লিটন দাস শুরু থেকেই আড়ষ্ট ছিলেন। গ্যাপ বের করতে পারছিলেন না। শেষ পর্যন্ত রোমারিও শেফার্ডের স্লোয়ার বলে টাইমিং গড়বড় করে মিডউইকেটে লিটন তুলে দেন ক্যাচ (১৪ বলে ৯)। ৫৬ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।


ব্যতিক্রম ছিলেন সাকিব। একমাত্র টি-টোয়েন্টির ব্যাটিংটা শুরু থেকেই করতে পেরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তার ব্যাটে চড়েই মূলত পাওয়ার প্লেতে ভালো একটা সংগ্রহ পায় বাংলাদেশ।


তবে সাকিবের এই ঝড়ো ইনিংস বেশি বড় হয়নি, থেমেছে ২৯ রানে। ১৫ বলে ২টি করে চার-ছক্কায় মারকুটে এই ইনিংস খেলে সাকিব হন স্পিনার হেইডেন ওয়ালশের শিকার, ড্রাইভ খেলতে গিয়ে ধরা পড়েন উইকেটরক্ষকের হাতে।


অষ্টম ওভারে সাকিব ফেরার পরপরই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। ফলে ম্যাচ বন্ধ থাকে অনেকটা সময়। প্রায় আধা ঘণ্টা পর আবার শুরু হয় খেলা।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com