বাংলাদেশের চোখ এখন বিশ্ব কাবাডিতে
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৩:০৫
বাংলাদেশের চোখ এখন বিশ্ব কাবাডিতে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কাবাডি ফেডারেশন গত বছর প্রথমবারের মতো নিজস্ব আয়োজনে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি আয়োজন করেছিলো। এইবারও সেই টুর্নামেন্টের ধারাবাহিকতা রাখতে চায় কাবাডি ফেডারেশন। পাশাপাশি বিশ্ব কাবাডির আসরও আয়োজনের আগ্রহ বাংলাদেশের।


আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের কোষাধ্যক্ষ বাংলাদেশের আমির হোসেন পাটোয়ারী। কয়েক দিন আগে আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের সভা হয়েছিলো। সেই সভায় আগামী বছর তিনটি বিশ্বকাপের ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে। সেখানে বাংলাদেশ আয়োজক হওয়ার আগ্রহ প্রকাশ করেছে। যদিও এখনো আনুষ্ঠানিক চিঠি চালাচালি শুরু হয়নি।


বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম নেওয়াজ সোহাগ বিশ্ব কাবাডির আয়োজন সম্পর্কে বলেন, ‘এই মার্চে আমরা পুনরায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি আয়োজন করবো। সেখানে এশিয়ান ও আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের অনেককে আমন্ত্রণ জানানো হবে। বাংলাদেশের ভেন্যু, আবাসন ও অন্যান্য সুযোগ সুবিধা তাদের স্বচক্ষে দেখানোর পরিকল্পনা আমাদের।’


বিশ্ব পর্যায়ে কাবাডির আসরের যোগ্যতা রয়েছে বলে ধারণা কাবাডির এই কর্মকর্তার, ‘আগামী বছর মহিলা, পুরুষ ও যুব তিনটি বিশ্বকাপ রয়েছে। ভারত, ইরান আগ্রহ দেখিয়েছে আয়োজনের। আমরা বঙ্গবন্ধু কাবাডি আয়োজন করে আন্তর্জাতিক অঙ্গনে গ্রহণযোগ্যতা পেয়েছি। বিশ্ব কাবাডি আয়োজনে আমরা সক্ষম।’


গত বছর মার্চের শেষে বঙ্গবন্ধু কাবাডি আয়োজন করেছিলো ফেডারেশন। এবার লক্ষ্য মার্চের প্রথম সপ্তাহে। ইতোমধ্যে কেনিয়া, পোল্যান্ড, শ্রীলঙ্কা, নেপাল, কোরিয়া, ইরাক, মালয়েশিয়া, আর্জেন্টিনা, ইংল্যান্ড খেলার ব্যাপারে নিশ্চয়তা দিয়েছে। প্রতি দলে ১২ জন খেলোয়াড়,কোচ,ম্যানেজার ও একজন টেকনিক্যাল অফিসার নিয়ে মোট ১৫ জনের কন্টিনজেন্ট। করোনা পরিস্থিতি অবনতি অথবা সরকারি নিষেধাজ্ঞা না থাকলে এই মার্চেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডির দ্বিতীয় আসর আয়োজনের পরিকল্পনা ফেডারেশনের।


সরকারি বিধি-নিষেধ থাকলে সেক্ষেত্রে মার্চে না হলে এই বছর এশিয়ান গেমসের আগে অন্তত প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবে আয়োজন করতে বদ্ধ পরিকর বাংলাদেশ কাবাডি ফেডারেশন। বাংলাদেশ গত আসরের চ্যাম্পিয়ন।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com